BRAKING NEWS

Mithali Raj : আইসিসির একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় শীর্ষে মিতালি রাজ

দুবাই, ৬ জুলাই (হি.স.): বয়সটা তাঁর কাছে শুধুমাত্র একটি সংখ্যা। ৩৮ বছর বয়সে আবারও একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় শীর্ষে পৌঁছে সেটাই প্রমাণ করলেন মিতালি রাজ। ২০০৫ সালে প্রথম বার এক নম্বরে এসেছিলেন। এরপর এই নিয়ে আট বার শীর্ষ স্থানে এলেন তিনি।  


সম্প্রতি মেয়েদের ক্রিকেটের সর্বোচ্চ রানের মালিক হয়েছেন ভারত অধিনায়ক মিতালি রাজ। ইংল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত তিন ম্যচের একদিনের সিরিজে ২০৬ রান করেছেন মিতালি। নতুন রেকর্ড গড়ার পরেই আরও একটি সুখবর পেলেন মিতালি। মহিলা ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে মিতালি আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গেলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট হাতে মিতালির অসাধারণ পারফরম্যান্সের কারণেই আইসিসি-র মহিলাদের একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় চার ধাপ উঠে শীর্ষে চলে এলেন তিনি। তার ফলে ২০১৮ সালের ফেব্রুয়ারির পর এই প্রথম শীর্ষে এলেন তিনি। তাঁর ২২ বছরের ক্রিকেট জীবনে এই নিয়ে ৮ বার শীর্ষস্থানে জায়গা করে নিলেন ৩৮ বছরের মিতালি।  


মিতালি ছাড়াও ব্যাটসম্যানদের তালিকায় আইসিসির র‍্যাঙ্কিংয়ের প্রথম দশে রয়েছেন আর এক ভারতীয় স্মৃতি মান্ধানা। তিনি নয় নম্বরে রয়েছেন। বোলারদের বিভাগে আবার ঝুলন গোস্বামী রয়েছেন পাঁচে এবং পুনম যাদব রয়েছেন নয় নম্বরে। অলরাউন্ডাদের তালিকায় ভারতের দীপ্তি শর্মাই একমাত্র প্রথম দশে জায়গা পেয়েছেন। তিনি রয়েছেন পাঁচ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *