BRAKING NEWS

Corona ExpertTeam Tripura : ত্রিপুরায় এলেন কেন্দ্রীয় বিশেষজ্ঞ দল, খোজা হবে সংক্রমণের কারণ

আগরতলা, ৫ জুলাই (হি. স.) : ত্রিপুরায় করোনা পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে কেন্দ্রীয় টিম এসেছে। মূলত, সংক্রমণের হার বৃদ্ধির কারণ খুজতেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ওই পাঠিয়েছে। দুই সদস্যক ওই টিমে রয়েছেন অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ পাব্লিক হেল্থ এন্ড হাইজিন অধিকর্তা ডা: আর এন সিনহা এবং এইমস-র পালমোনোলজি বিভাগের সহকারী প্রফেসর ডা: রঙ্গনাথ টিজি। ৭ জুলাই পর্যন্ত তারা ত্রিপুরায় থাকবেন এবং পরিস্থিতি পর্যালোচনা করবেন।

প্রসঙ্গত, করোনার প্রথম ঢেউ-এ কেন্দ্রীয় টিম এসেছিল। ওই টিম ধলাই সফর করেছিলেন। বিশেষ করে বিএসএফ ক্যাম্প পরিদর্শনে সংক্রমণ ছড়ানোর কারণ খুঁজে বের করেছিলেন। করোনার দ্বিতীয় ঢেউ-এ পশ্চিম ত্রিপুরায় লাগাতর সংক্রমণ শীর্ষস্থানে রয়েছে। এছাড়া, দক্ষিণ ত্রিপুরা, উত্তর ত্রিপুরা এবং ঊনকোটি জেলায় সংক্রমণ ভীষণ উঠানামা করছে। ফলে, ধারণা করা হচ্ছে পশ্চিম জেলার পাশাপাশি ওই জেলাগুলি সফরও করবে ওই টিম।

নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য দফতরের জনৈক আধিকারিক জানিয়েছেন, ত্রিপুরায় সংক্রমণের হার দেশের তুলনায় অনেক কম হলেও পশ্চিম ত্রিপুরা জেলা এখনো চিন্তার কারণ হয়ে রয়েছে। তাছাড়া, সংক্রমণ মূলত একটি স্থানে স্থির হয়ে গেছে। ফলে, যত পরীক্ষা করা হচ্ছে করোনা আক্রান্তের সন্ধানও ততই মিলছে। ফলে, এই পরিস্থিতির প্রকৃত কারণ খুঁজে বের করা খুবই জরুরি হয়ে পড়েছে।

তাঁর আরো দাবি, ডেল্টা ভেরিয়েন্ট এখন দেশ কাপাচ্ছে। ত্রিপুরাকে ওই মরণ ভাইরাস থেকে বাঁচাতে আগাম প্রস্তুতি নিতেই হবে। বিশেষজ্ঞ টিম ডেল্টা ভেরিয়েন্ট মোকাবিলার পথ দেখিয়ে যাবেন। সূত্রের খবর, ইতিমধ্যে বিশেষজ্ঞ টিমের সদস্যরা ত্রিপুরার স্বাস্থ্য দফতরের আধিকারিকদের কাছ থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ শুরু করেছেন। আগামীকাল থেকে তাঁরা সম্ভবত অধিক সংক্রমিত স্থানগুলি পরিদর্শনে যাবেন।
.
আজ ত্রিপুরায় আসার পর স্টেট গেস্ট হাউসে পৌছে বিশেষজ্ঞ টিমের সদস্যরা কেউই তাদের সফর সম্পর্কে বিস্তারিত জানাতে চাননি। তবে, ত্রিপুরা সরকারের আধিকারিকদের সাথে আলোচনার মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *