BRAKING NEWS

পরিস্থিতি ভয়াবহ, করোনা আক্রান্তের খোঁজে গণ পরীক্ষা-র আয়োজন পুর নিগমের তিনটি ওয়ার্ডে

আগরতলা, ২৯ মে (হি. স.) : সংক্রমণের ক্রমাগত বৃদ্ধি-তে পুর নিগম এলাকায় করোনা ভয়াবহ রূপ নিয়েছে। তাই, পুর নিগমের তিনটি ওয়ার্ডে গণ পরীক্ষার কর্মসূচি নিয়েছে প্রশাসন। আগামীকাল থেকে ২৬, ২৭ এবং ২৮ নম্বর ওয়ার্ডে প্রত্যেক বাড়িতে করোনা-র গণ পরীক্ষা করা হবে। তাতে, প্রত্যেক পরিবারের অন্তত একজন সদস্যের নমুনা পরীক্ষার সিদ্ধান্ত নিয়ে জেলা প্রশাসন। এভাবে, করোনা আক্রান্তের দ্রুত সনাক্তকরণ এবং তাদের সংস্পর্শে যারা রয়েছেন ওই করোনা আক্রান্তদের চিহ্নিত করা সম্ভব হবে আশা প্রকাশ করেন পশ্চিম জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা: দেবাশীষ দাস।

তিনি বলেন, পশ্চিম জেলা টাস্ক ফোর্স-র বৈঠকে জেলার সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তাতে, পুর নিগম এলাকায় তিনটি ওয়ার্ডে গণ পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে। তাঁর কথায়, আগামীকাল সকাল থেকে পুর নিগমের ২৬, ২৭ এবং ২৮ নম্বর ওয়ার্ডে গণ পরীক্ষার আয়োজন করা হয়েছে। তাতে, চারটি করে টিম প্রত্যেক ওয়ার্ডে পরীক্ষার দায়িত্বে থাকবে। তাঁর বক্তব্য, ওই টিম-এ স্বাস্থ্য কর্মী, আশা কর্মী, বিএলও এবং সমাজসেবী-রা রয়েছেন। তারা প্রত্যেক ওয়ার্ডে গিয়ে অধিকতর পরীক্ষা সুনিশ্চিত করবেন। সদর মহকুমা শাসক অসীম সহ সমস্ত কিছুর তদারকি-র দায়িত্বে রয়েছেন, বলেন তিনি।

তাঁর কথায়, ওই টিম প্রত্যেকের বাড়িতে গিয়ে পরিবারের এক জন সদস্যের নমুনা পরীক্ষা করবেন। তবে, উপসর্গ রয়েছে এমন নজরে আসলে ওই পরিবারের বাকি সদস্যদেরও নমুনা পরীক্ষা করা হবে। তাঁর মতে, পুর নিগম এলাকায় এমন অনেকে রয়েছেন যারা নমুনা পরীক্ষা করেননি, করোনা-র সংক্রমণ নিয়ে ঘোরাফেরা করছেন। মূলত তাদের চিহ্নিত করার জন্যই ওই গণ পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। তার সাফল্য দেখে পর্যায়ক্রমে বাকি ওয়ার্ডেও একই উদ্যোগ নেওয়া হবে, বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *