BRAKING NEWS

প্রাণ বাঁচানোর পাশাপাশি জীবনকেও সহজ করে তুলতে হবে : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ২০ মে (হি.স.): করোনার বিরুদ্ধে লড়াইয়ে দেশবাসীর প্রাণ তো বাঁচাতেই হবে, একইসঙ্গে মানুষের জীবনকেও সহজ করে তুলতে হবে। দরিদ্রদের জন্য বিনামূল্যে রেশন নিশ্চিত করতে হবে, অন্যান্য আবশ্যিক সাপ্লাইও নিশ্চিত করতে হবে, বন্ধ করতে হবে কালোবাজারি। বৃহস্পতিবার কোভিড-১৯ ব্যবস্থাপনা নিয়ে আয়োজিত ভার্চুয়াল বৈঠকে এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দেশের বিভিন্ন রাজ্য ও জেলার প্রশাসকদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন প্রধানমন্ত্রী বলেছেন, মহামারীর মতো বিপর্যয়ের সময় আমাদের সংবেদনশীলতা এবং সাহসই সর্বাধিক গুরুত্বপূর্ণ। এই ভাবনা নিয়েই মানুষের কাছে পৌঁছে, যেমন কাজ আপনারা করে চলেছেন, তা আরও শক্তি ও দক্ষতা নিয়ে করতে হবে। পরিস্থিতি আপনাদের নিজেদের ক্ষমতা দেখানোর সুযোগ করে দিয়েছে। মহামারীর মতো নতুন চ্যালেঞ্জ বিচার করলে, আমাদের নতুন সমাধান প্রয়োজন। তাই এক হয়ে কাজ করতে হবে আমাদের।”
বিগত কিছু দিন ধরে সক্রিয় করোনা-রোগীর সংখ্যা কমছে, এ প্রসঙ্গে মোদী এদিন বলেছেন, “বিগত কিছু দিন ধরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমছে, কিন্তু আপনারা এই দেড় বছরে উপলব্ধি করেছেন, যতক্ষন না পর্যন্ত এই সংক্ৰমণ একেবারে কমে যায়, ততক্ষণ চ্যালেঞ্জ থেকেই যায়।” মোদী বলেছেন, “গ্রামীণ ভারতে আমাদের এই বার্তা পৌঁছে দিতে হবে যে, প্রত্যেককে নিজেদের গ্রামকে কোভিড-মুক্ত করতে হবে।…আগেকার মহামারী হোক অথবা এই মহামারী, সমস্ত মহামারীই আমাদের একটি বিষয় শেখায়। মহামারীর সঙ্গে লড়াইয়ের জন্য আমাদের আচরণে নিরন্তর পরিবর্তন, উদ্ভাবন অত্যন্ত জরুরি।”
ভ্যাকসিন অপচয় প্রসঙ্গে মোদী বলেছেন, “ভ্যাকসিন অপচয়ও একটি উদ্বেগের বিষয়। একটি মাত্র ভ্যাকসিন অপচয়ের অর্থ হল কোনও একটি জীবনকে সুরক্ষাকবচ প্রদান করতে না পারা। যেভাবেই হোক ভ্যাকসিন অপচয় রুখতেই হবে আমাদের।” প্রধানমন্ত্রী আরও বলেছেন, “জীবন বাঁচানোর পাশাপাশি জীবনকে সহজ করে তোলাও আমাদের অগ্রাধিকার। দরিদ্রদের জন্য বিনামূল্যে রেশন হোক, অন্যান্য আবশ্যিক সাপ্লাই হোক অথবা কালোবাজারি বন্ধ হোক-এই লড়াইকে জেতার জন্য এই সমস্ত কিছু ভীষণ আবশ্যিক।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *