BRAKING NEWS

বিশ্ব যুব বক্সিং চ্যাম্পিয়নশিপের শেষদিনেও আরও একটি স্বর্ণ পদক জয় ভারতের

কিয়েলসে, ২৪ এপ্রিল (হি.স.) : পোল্যান্ডে বক্সিং যুব বিশ্বকাপের শেষদিনেও ভারতের ঘরে আরও একটি স্বর্ণ পদক ঢুকল। মহিলা বক্সাদের সাতটি ভিন্ন ক্যাটেগরি থেকে ৭টি সোনার পদক আগেই এসেছিল। এবার শুক্রবার স্বর্নপদকের তালিকায় যোগ হল আরও একটি পদক। ছেলেদের ৫৬ কেজি বিভাগে সোনা জিতলেন সচিন। পোল্যান্ডের কিয়েলসেতে অনুষ্ঠিত যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে সচিনের হাত ধরে অষ্টম সোনা জিতে শীর্ষে শেষ করল ভারত।
এবারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারত ৮টি সোনা-সহ ৩টি ব্রোঞ্জ, সর্বমোট ১১টি পদক জিতে তালিকায় প্রথমস্থানে থাকল। ২০১৮ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২টি সোনা, ২টি রুপো এবং ৬টি ব্রোঞ্জ জিতেছিল ভারত।
মহিলা বক্সাররা ৪৮ কেজি বিভাগে গীতিকা, ৫১ কেজিতে বেবিরোজিসানা চানু, ৫৭কেজিতে পুনম, ৬০ কেজিতে ভিঙ্কা, ৬৯ কেজিতে অরুন্ধতী চৌধুরি, ৭৫ কেজি বিভাগে থোকচোম সানামাচু চানু এবং ৮১ কেজিতে আলফিয়া পাঠান সোনা এনে দিয়েছিলেন দেশকে। সেমিফাইনাল বাউটে পরাজিত হয়ে ছেলেদের ৬৪ কেজি, ৪৯ কেজি এবং ৯১ কেজি বিভাগে ভারতকে ব্রোঞ্জ এনে দেন অঙ্কিত নারওয়াল, বিশ্বমিতা চোংথোম এবং বিশাল গুপ্তা।
উল্লেখ্য, পোল্যান্ডের কিয়েলসে অনুষ্ঠিত এই যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিল ৫২টি দেশের সর্বমোট ৪১৪ জন বক্সার। যার মধ্যে ভারত থেকে অংশ নিয়েছিলেন ২০ জন। এদের মধ্যে ১০ জন ছেলে এবং ১০ জন মেয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *