BRAKING NEWS

দিল্লিতে ২৬ এপ্রিল পর্যন্ত ৬ দিনের সম্পূর্ণ লকডাউন : কেজরিওয়াল

নয়াদিল্লি, ১৯ এপ্রিল (হি.স.): রাজধানী দিল্লিতে করোনার বাড়বাড়ন্ত রুখতে লকডাউনের সিদ্ধান্ত নিল অরবিন্দ কেজরিওয়াল সরকার। সোমবার (১৯ এপ্রিল) থেকে আগামী ২৬ এপ্রিল (সোমবার) পর্যন্ত ৬ দিন সম্পূর্ণ লকডাউন লাগু থাকবে দিল্লিতে। সোমবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, সোমবার রাত দশটা থেকে আগামী ২৬ এপ্রিল সকাল পাঁচটা পর্যন্ত লকডাউন লাগু থাকবে দিল্লিতে। দিল্লি সরকারের তরফে জানানো হয়েছে, লকডাউন চলাকালীন সরকারি অফিস, জরুরি পরিষেবা অর্থাৎ খাদ্য ও স্বাস্থ্য পরিষেবা চালু থাকবে। বেসরকারি অফিসের কর্মচারীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া ৫০ জন নিমন্ত্রিত নিয়ে বিয়ের অনুষ্ঠান করা যাবে বলে জানানো হয়েছে। তবে তার জন্য আলাদা ভাবে পাস নিতে হবে।
কেজরিওয়াল জানিয়েছেন, “দিল্লিতে কোভিড-১৯-এর চতুর্থ ঢেউ চলছে…দিল্লির স্বাস্থ্যব্যবস্থা শেষ সীমায় পৌঁছেছে, আমি এমনটা বলছি না যে স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে, তবে শেষ সীমায় পৌঁছেছে। বিগত ২৪ ঘন্টায় ২৩,৫০০ জন আক্রান্ত হয়েছেন, বিগত ৩-৪ দিনে প্রায় ২৫,০০০ জন আক্রান্ত হয়েছেন। পজিটিভিটি রেট ও সংক্রমণের হার বেড়েছে। যদি প্রতিদিন ২৫ হাজার মানুষ আক্রান্ত হন, তাহলে সিস্টেম ভেঙে পড়বে, বেডেরও অভাব রয়েছে। কেজরিওয়াল আরও জানিয়েছেন, আগামী ৬ দিনের মধ্যে দিল্লিতে আরও বেডের ব্যবস্থা করব আমরা। আমাদের সাহায্য করার জন্য কেন্দ্রীয় সরকারকে অসংখ্য ধন্যবাদ। লকডাউনের সময়ে অক্সিজেন ও ওষুধের ব্যবস্থা করা হবে। প্রত্যেকের কাছে অনুরোধ করছি নিয়ম মেনে চলুন।”
লকডাউন ঘোষণা হওয়ার পরই দিল্লি ছাড়তে শুরু করেছেন পরিযায়ী শ্রমিকরা। তাঁদের উদ্দেশে কেজরিওয়ালের বার্তা, “পরিযায়ী শ্রমিকদের কাছে হাতজোড় করে অনুরোধ করছি। এটি অল্প সময়ের লকডাউন। শুধুমাত্র ৬ দিনের জন্য। দয়া করে দিল্লি ছাড়বেন না, আমি আশাবাদী লকডাউন আর বাড়ানো হবে না। সরকার আপনাদের খেয়াল রাখবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *