BRAKING NEWS

জেল থেকে মুক্তি পাচ্ছেন লালু, দুমকা কোষাগার মামলায় জামিন মঞ্জুর

রাঁচি, ১৭ এপ্রিল (হি.স.): প্রায় সাড়ে ৩ বছর পর জেল থেকে ছাড়া পাচ্ছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ যাদব। পশুখাদ্য কেলেঙ্কারির দুমকা কোষাগার মামলায় শনিবার লালুকে জামিন প্রদান করেছে ঝাড়খণ্ড হাইকোর্ট। মোট চারটি পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত হয়েছিলেন লালু। ইতিমধ্যেই আগের তিনটি মামলায় লালু জামিন পেয়েছেন। শনিবার চতুর্থ অর্থাৎ দুমকা কোষাগার মামলায় লালুর জামিন মঞ্জুর হল। ফলে এ বার জেল থেকে বেরিয়ে আসতে পারবেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী।
পশুখাদ্য দুর্নীতির চারটি মামলায় ২০১৭ সালের ডিসেম্বর থেকে জেলবন্দি লালুপ্রসাদ যাদব। যদিও কারাবাসের বেশিরভাগ সময়টাই ঝাড়খণ্ডের রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস হাসপাতালে (রিমস) কাটিয়েছেন তিনি। স্বাস্থ্যের অবনতি ঘটায় এ বছর জানুয়ারি মাসে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস (এমন)-এ সরিয়ে আনা হয় তাঁকে। এখন সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন। আইজি (কারাগার) বীরেন্দ্র ভূষণ জানিয়েছেন, “অর্ডার কপি পাওয়ার পর সেই মতো চলব আমরা। আমরা রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস হাসপাতাল ও দিল্লির এইমস-কে অবগত করব যে, তিনি আর বন্দী নন। ইতিমধ্যেই এইমস লালুর মেডিক্যাল আপডেট পাঠিয়েছে। সম্ভবত এইমস থেকেই তাঁকে ছেড়ে দেওয়া হবে।
বাবা মুক্তি পাচ্ছেন এই খবর শুনে অত্যন্ত খুশি তেজস্বী যাদব। তেজস্বী এদিন জানিয়েছেন, “আমরা বিচার পাব, এ বিষয়ে আশাবাদী ছিলাম। অর্ধেক সাজা খেটেছেন তিনি। তাই হাইকোর্ট তাঁকে জামিন দিয়েছে। হাইকোর্টকে আমাদের অসংখ্য ধন্যবাদ। তিনি এইমস-এ ভর্তি রয়েছেন। তিনি জামিন পেলেও, তাঁর শারীরিক অবস্থা নিয়ে আমরা চিন্তিত রয়েছি। কঠিন রোগে ভুগছেন তিনি। তাঁর চিকিৎসা চলবে। বিহারবাসী বিশেষ করে দরিদ্ররা ভীষণ খুশি হয়েছেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *