BRAKING NEWS

ফ্রান্সে ঊর্ধ্বমুখী করোনার তৃতীয় ঢেউ, ফের জারি লকডাউন

01/04/2021
প্যারিস, ১ এপ্রিল (হি. স.) :  আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়েই চলছে ফ্রান্সে।    তৃতীয় ঢেউ সামলাতে কাযত নাজেহাল অবস্থা । তাই বাধ্য হয়েই লকডাউনের পথে হাঁটলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রঁ। বুধবার তিনি আগামী এক মাসের জন্য সম্পূর্ণ দেশজুড়ে তৃতীয় লকডাউন ঘোষণা করেন ফ্রান্সে।  

ফেব্রুয়ারি মাস থেকেই ফ্রান্সে দৈনিক সংক্রমণ ৪০ হাজারের গণ্ডি পার করছে। অতিরিক্ত আক্রান্তের সংখ্যায় হাসপাতালগুলিতে রোগী উপচে পড়ছে। গত বছরের শেষভাগ থেকেই লকডাউনের জল্পনা শুরু হলেও তা যথাসম্ভব এড়িয়ে চলারই চেষ্টা করছিলেন প্রেসিডেন্ট ম্যাক্রঁ। গতকাল তিনি লকডাউনের ঘোষণা করে বলেন, “যদি আমরা এখনই কোনও পদক্ষেপ না করি, তবে আগামিদিনে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে থাকবে না।”

প্রেসিডেন্ট জানান, এই সপ্তাহের শেষভাগ থেকে আগামী তিন সপ্তাহের জন্য দেশের সমস্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে। একইসঙ্গে টিকাকরণে গতি আনা এবং হাসপাতালের চিকিৎসা পরিষেবাকে আরও শক্তিশালী করার উপর জোর দেন তিনি।  পাশাপাশি,  স্কুল-কলেজ বন্ধ রাখার পাশাপাশি ফ্রান্সের অভ্যন্তরে ভ্রমণেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একইসঙ্গে আগামী চার সপ্তাহের জন্য সমস্ত অনাবশ্যকীয় দোকান বন্ধ থাকবে বলেও জানান প্রেসিডেন্ট। তবে সামনেই ইস্টার উরসব থাকায় দেশবাসীর যাতায়াতে কিছুটা ছাড় দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *