BRAKING NEWS

দাদাসাহেব ফালকে পুরষ্কার পাচ্ছেন রজনীকান্ত, অভিনন্দন প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ১ এপ্রিল (হি.স.): ভারতীয় চলচ্চিত্র দুনিয়ার সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে পাচ্ছেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত। বৃহস্পতিবার কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর এই ঘোষণা করেছেন। অর্থাৎ ৫১ তম দাদাসাহেব ফালকে পুরষ্কার পাচ্ছেন অভিনেতা রজনীকান্ত। টুইট করে মন্ত্রী জানান, “ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা রজনীকান্তজিকে এই বছরের দাদাসাহেব ফালকে পুরষ্কার ঘোষণা করতে পেরে আমি খুশি। অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসাবে তাঁর অবদানকে সম্মান দেওয়া হয়েছে।”
২০১৯ সালে দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হয়েছিলেন মেগাস্টার অমিতাভ বচ্চন, গত বছর করোনার জেরে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার ঘোষিত হয়নি। অবশেষে রজনীকান্তকে ৫১ তম দাদাসাহেব ফালকে সম্মানের সঙ্গে ভূষিত করবার কথা জানাল কেন্দ্র। ভারতীয় সিনেমা নির্মাণ ও উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৬৯ সাল থেকে এই পুরষ্কার দেওয়ার প্রচলন করে ভারত সরকার। ভারতীয় সিনেমার জনক হিসেবে পরিচিত ঢুন্ডিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে দেওয়া পুরষ্কারে থাকে একটি সোনার পদ্ম এবং নগদ ১০ লাখ টাকা।
থালাইভাকে ইতিমধ্যেই শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুভেচ্ছা-বার্তায় মোদী জানিয়েছেন, “প্রজন্মজুড়ে জনপ্রিয়, বিভিন্ন ভূমিকা এবং প্রিয় ব্যক্তিত্ব..এটাই রজনীকান্ত। থালাইভা দাদাসাহেব ফালকে পুরষ্কারে ভূষিত হয়েছেন, এটা অত্যন্ত আনন্দ ও গর্বের। রজনীকান্তকে অভিনন্দন।” রজনীকান্তের বয়স এখন ৭০। তিনি ভারতীয় চলচ্চিত্রকে অন্যমাত্রা দিয়েছেন। ১৯৭৫ সালে তামিল ছবি অপূর্ভা রাগনাগাল ছবিতে ডেবিউ করেন অভিনেতা। একেরপর এক সুপারহিট ছবিতে অভিনয় করেন রজনীকান্ত।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *