BRAKING NEWS

ডাকওয়ার্থ-লুইস বিতর্কের জেরে হার বাংলাদের, ক্ষোভ প্রকাশ বাংলাদেশ কোচের

নেপিয়ার, ৩১ মার্চ (হি.স) : নেপিয়ারে মঙ্গলবার নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচে ডাকওয়ার্থ-লুইস বিতর্কের জেরে ক্ষোভ প্রকাশ করলেন বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো। বাংলাদেশের প্রোটিয়া কোচ জানান, জীবনে এমন কখনও দেখিনি যেখানে লক্ষ্যমাত্রা না জেনে কোনও দল রান তাড়া করতে নেমেছে।

নেপিয়ারে মঙ্গলবার নিউজিল্যান্ড বনাম বাংলাদেশে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে এদিন ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান তোলে কিউয়িরা। বৃষ্টির কারণে পুরো ২০ ওভার ব্যাটিংয়ের সুযোগ পায়নি হোম টিম। ম্যাকলিন পার্কে এরপর বাংলাদেশ যখন রান তাড়া করতে নামে তখন তাদের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৬ ওভারে ১৪৮ রান। কিন্তু ইনিংসের প্রথম ৯টি বল খেলার পরেই সাময়িক খেলা বন্ধ করে দেন আম্পায়ার। ম্যাচ রেফারি জেফ ক্রো’র নির্দেশ অনুযায়ী বাংলাদেশকে জানানো হয় ১৪৮ নয়, বরং ম্যাচ জিততে হলে তাদের ১৬ ওভারে করতে হবে ১৭০ রান।

এখানেই শেষ নয়, পরে আরও একবার বাংলাদেশ দলের লক্ষ্যমাত্রা বদলে দাঁড়ায় ১৬ ওভারে ১৭১ রান। শেষ অবধি ১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ। ৫টি চার এবং ৩টি ছয়ে সৌম্য সরকারের ২৭ বলে ৫১ রান বিফলে যায়। আর ম্যাচ শেষে ডিএলএস বিতর্ক নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো। 

‘আমার মনে হয় লক্ষ্যমাত্রা চূড়ান্ত না করে খেলা শুরু করানোই উচিৎ হয়নি। আমাদের কাছে কোনও স্পষ্ট ইঙ্গিত ছিল না আমাদের কত রান করতে হবে। সবমিলিয়ে আমাদের জন্য খারাপ একটা অভিজ্ঞতা।’ ইতিমধ্যেই বাংলাদেশের কাছে গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন ম্যাচ অফিসিয়ালরা। তবে বাংলাদেশ কোচের আরও অভিযোগ, ঝিরঝিরে বৃষ্টির মধ্যেও ম্যাচ অফিসিয়ালরা খেলা চালিয়ে গিয়েছেন। যা কখনওই কাম্য নয়।

বিতর্কিত ম্যাচ হেরে ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। খারাপ অভিজ্ঞতা নিয়ে অকল্যান্ডে সিরিজের অন্তিম তথা নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি কিউয়িদের হতে চলেছে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *