BRAKING NEWS

ইমপিচমেন্টের শুনানির আগে ট্রাম্পকে ছেড়ে চলে গেলেন ৫ আইনজীবী

ওয়াশিংটন, ৩১ জানুয়ারি (হি.স.): প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইমপিচমেন্টের দ্বিতীয় শুনানির আগে ট্রাম্পকে ছেড়ে চলে গিয়েছেন তাঁর পাঁচ আইনজীবী। এখন নতুন আইনজীবী খোঁজায় মন দিয়েছেন ট্রাম্প। ট্রাম্প-ঘনিষ্ঠ শিবিরের তরফে এমনটাই জানা যাচ্ছে।

ক্যাপিটলে হামলায় উসকানি দেওয়ার অভিযোগে  প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইমপিচমেন্টের দ্বিতীয় শুনানি আগামী ৮ ফেব্রুয়ারি। তার আগে ট্রাম্পের ডিফেন্স টিমের অন্যতম দুই সদস্য দক্ষিণ ক্যারোলিনার আইনজীবী বাচ বোওয়ার্স ও ডেবোরা বার্বিয়া ট্রাম্পের সঙ্গ ছেড়েছেন মূলত মতানৈক্যের কারণে। সরে গিয়েছেন উত্তর ক্যারোলিনার অ্যাটর্নি জোশ হাওয়ার্ডও। সেই সঙ্গে দক্ষিণ ক্যারোলিনার জনি গ্যাসার ও গ্রেগ হ্যারিসও মামলা থেকে সরে আসার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন প্রাক্তন প্রেসিডেন্টকে। স্বভাবতই নতুন আইনজীবী খোঁজায় মন দিয়েছেন ট্রাম্প। জানা যাচ্ছে, আগামী এক থেকে দু’দিনের মধ্যেই নতুন আইনজীবীদের নাম ঘোষণা করতে মরিয়া তিনি। কিন্তু এখনও পর্যন্ত কোনও আইনজীবীই তাঁর হয়ে লড়ার কথা জানাননি। বরং বিষয়টি এড়িয়ে যেতেই চাইছেন বেশির ভাগ আইনজীবী।

ট্রাম্প ঘনিষ্ঠ রিপাবলিকান শিবিরের দাবি, শুনানির সময় খুব সহজ যুক্তি দেবেন তাঁরা। তাঁদের মতে, এই বিচার অসাংবিধানিক কেননা তিনি আর ক্ষমতাসীন নন। আবার অন্য রিপাবলিকান নেতারা অনেকেই মনে করছেন, নির্বাচনের পরে ট্রাম্পের আচরণ ঠিক ছিল না। সব মিলিয়ে ট্রাম্পকে নিয়ে রীতিমতো দ্বিধাবিভক্ত রিপাবলিকানরাও।

এদিকে ক্যাপিটল বিল্ডিংয়ে সমর্থকদের হামলার ঘটনায় ট্রাম্পের ঘনিষ্ঠ এক ব্যবসায়ীয়ই টাকা ছড়িয়েছিলেন বলে দাবি করেছে ‘দ্য ওয়াল স্ট্রিট জার্নাল’। তাদের রিপোর্ট অনুযায়ী, সাড়ে তিন কোটি ডলার খরচ হয়েছিল। এর মধ্যে ২ কোটি ২০ লক্ষ টাকাই দেন ওই ব্যবসায়ী জুলি ফান্সেলি। শুধু তাই নয়, ভোটের প্রচারের জন্যও ট্রাম্পকে অনেক অর্থসাহায্য করেছিলেন তিনি। অবশ্য ওই ব্যবসায়ী এমন দাবিকে স্বীকার করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *