BRAKING NEWS

এনসিসি প্রশিক্ষণের জন্য ১০০০ দেশি স্কুলকে চিহ্নিত করা হয়েছে : রাজনাথ সিং

নয়াদিল্লি, ২১ জানুয়ারি (হি. স.): সীমান্ত এবং উপকূলবর্তী এলাকায় ১১০০ স্কুলকে চিহ্নিত করা হয়েছে এনসিসি প্রশিক্ষণের জন্য। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।


 দিল্লির এনসিসি প্যারেড গ্রাউন্ডে ন্যাশনাল ক্যাডেট কর্প রেলির বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে রাজনাথ সিং জানিয়েছেন, ন্যাশনাল ক্যাডেট কর্পকে সম্প্রসারণ করার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ক্যাডেটদের জন্য সীমান্তবর্তী এবং উপকূলবর্তী এলাকায় প্রশিক্ষণের ব্যবস্থা থাকবে। এর জন্য ১১০০ স্কুলকে চিহ্নিত করা হয়েছে এনসিসি প্রশিক্ষণের জন্য। এনসিসিতে মহিলাদের অংশগ্রহণ ২৮ শতাংশ থেকে বেড়ে ৩৩ শতাংশ করা হয়েছে। এনসিসির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন করতে চিরপ্রতিজ্ঞ কেন্দ্র। কর্মসংস্থানের ক্ষেত্রেও এনসিসিকে অগ্রাধিকার দেওয়া হবে। এনসিসিতে পুরস্কারের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে ১৪৩ থেকে বাড়িয়ে তা করা হয়েছে ২৪৩।


ভারত বসুধৈব কুটুম্বকমে বিশ্বাস করে। সেই কারণে প্রতিষেধক বিদেশে রফতানি করা হবে। তরুণ প্রজন্মের সমর্থনে আত্মনির্ভরতার দিকে ভারত এগিয়ে যাবে। তরুণ প্রজন্মকে এমনভাবে সক্ষম এবং গড়ে তোলা হবে যে তারা ভবিষ্যতে সফল হতে পারবে। এনসিসি এ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *