BRAKING NEWS

জোড়া করোনা প্রতিষেধককে অনুমোদন দেওয়ায় ডিজিসিআই-কে সাধুবাদ জানাল ‘হু’

নয়াদিল্লি, ৩ জানুয়ারি (হি. স.): জরুরি ভিত্তিতে ব্যবহারের ছাড়পত্র পেয়েছে ভারত বায়োটেকের কোভ্যাক্সিন। অনুমোদন পেয়েছে অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার করোনা ভ্যাকসিন কোভিশিল্ডও । ডিজিসিআই দেশে জোড়া করোনা প্রতিষেধককে অনুমোদন দেওয়ার এই পদক্ষেপকে সাধুবাদ জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা ।

রবিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ভারতের এই পদক্ষেপ ওই অঞ্চলে করোনা যুদ্ধে সাহায্য করবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার ডিরেক্টর ডঃ পুনম ক্ষেত্রপাল সিং বলেছেন, “করোনার প্রকোপ কমাতে টিকাকরণ গুরুত্বপূর্ণ হবে।” শুক্রবার বিশেষজ্ঞ দলের অনুমোদন পেয়েছিল সেরামের তৈরি অক্সফোর্ড ভ্যাকসিন কোভিশিল্ড। এরপর অনুমোদন পায় ভারত বায়োটেক ও আইসিএমআরের যৌথ উদ্যোগে তৈরি কোভ্যাকসিনও।

শনিবারই দেশের সর্বত্র হয়েছে করোনা টিকাকরণের ‘ড্রাই রান।’ কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, জানুয়ারির যে কোনও সপ্তাহ থেকেই দেশে শুরু হবে টিকাকরণ। টিকা অনুমোদনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন দেশের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, বিজ্ঞানী ও করোনা যোদ্ধাদের।

প্রথম পর্বে দেশে করোনা টিকা পাবেন ৩০ কোটি নাগরিক। টিকাকরণের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হবে স্বাস্থ্যকর্মী, প্রথম সারির যোদ্ধা ও গুরুতর অসুস্থ বয়স্কদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *