BRAKING NEWS

২৯ ডিসেম্বর ফের সরকারের সঙ্গে বৈঠকে বসবে কৃষক সংগঠনগুলি

নয়াদিল্লি, ২৬ ডিসেম্বর (হি. স.): কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিল্লির সীমান্তবর্তী এলাকায় বিক্ষোভরত কৃষকরা অবশেষে সরকারের সঙ্গে বৈঠক করার প্রস্তাব মেনে নিয়েছে। কৃষক সংগঠনগুলির সঙ্গে সরকারের পরবর্তী বৈঠক হবে ২৯ ডিসেম্বর সকাল ১১টা নাগাদ।


দিল্লি-হরিয়ানা মাঝে অবস্থিত সিংঘু সীমান্তে শনিবার কৃষক সংগঠনের নেতারা নিজেদের মধ্যে বৈঠকে বসেন। বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে সরকারের সঙ্গে ২৯ ডিসেম্বর আলোচনায় বসবে কৃষক সংগঠনগুলি। এদিন নিজেদের মধ্যে হওয়া বৈঠকে কৃষক সংগঠনগুলি সিদ্ধান্ত নিয়েছে যে মূলত তিনটি বিষয়কে প্রাধান্য দিয়ে সরকারের সঙ্গে আলোচনা করা হবে। সে বিষয়গুলি হল নতুন কৃষি আইন বাতিল করতে হবে। ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের বিষয়টিকে আইনি বৈধতা দিতে হবে এবং নয়া বিদ্যুৎ আইনকে সংশোধন করতে হবে।

ডিসেম্বরের প্রথম দিকে দিল্লির বিজ্ঞান ভবনে একাধিক বার কৃষক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেন কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর। সেই বৈঠকের তথ্য জনসমক্ষে আনতে দেওয়া হচ্ছে না বলে কেন্দ্রের বিরুদ্ধে কটাক্ষ ছুড়ে দেয় কৃষক সংগঠনগুলি। এতে করে জনমানসে কৃষকদের প্রতি একটি নেতিবাচক বার্তা যাচ্ছে বলে দাবি করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *