BRAKING NEWS

একা লড়ে ছয় শতাংশ ভোট পেয়েছে লোক জনশক্তি পার্টি : চিরাগ পাসওয়ান

পাটনা, ২৯ নভেম্বর (হি. স.): কোন প্রকারের জোট ও তারকা প্রচারকের বাহিনীর ছাড়াই লোক জনশক্তি পার্টি সদ্যসমাপ্ত বিহার বিধানসভা নির্বাচনে ২৪ লক্ষ ভোট পেয়েছে এবং একটি আসনে জিতেছে। শনিবার এ কথা জানিয়েছেন চিরাগ পাসওয়ান।


আত্মবিশ্বাসের সঙ্গে এই তরুণ নেতা দাবি করেছেন যে এর থেকেই প্রমাণিত লোক জনশক্তি পার্টির বিস্তার হয়েছে। লোক জনশক্তি পার্টির প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রামবিলাস পাসওয়ানের পুত্র চিরাগ পাসওয়ান দলীয় কর্মীদের উদ্দেশ্য করে এক খোলা চিঠিতে জানিয়েছেন, বিহার বিধানসভা নির্বাচনে দল প্রায় ২৪ লক্ষ ভোট পেয়েছে। রাজ্যের ৬ শতাংশ ভোট নিজেদের দিকে টানতে পেরেছে লোক জনশক্তি পার্টি। দলের বিস্তার যে হয়েছে তাই এর থেকে প্রমাণিত। বিহার ফাস্ট ও বিহারী ফাস্ট এর নীতি নিয়ে আগামী দিনেও কোনও রকমের আপস করবে না দল।

বিহার বিধানসভা নির্বাচনের আগে লোকজনশক্তি পার্টির কাছে দুটো পথ খোলা ছিল। প্রথম পথটি ছিল ছয়জন লোকসভার সাংসদ এবং একজন রাজ্যসভার সাংসদ থাকা দলটিকে জোট শরিকরা (বিজেপি এবং জেডিইউ) মাত্র ১৫টি আসন দিতে চেয়েছিল। দ্বিতীয় পথ ছিল একাই সব কটি আসনে লড়াই করা। লোক জনশক্তি পার্টি গর্বের সঙ্গে দ্বিতীয় পথটি বেছে নিয়েছিল। রাজ্যের ১৩৫টি আসনে প্রার্থী দেওয়া হয়েছিল । ২০১৫ বিধানসভা নির্বাচনে জোটে গিয়ে যেখানে মাত্র ২টি আসন জিতেছিল দল। সেখানে একা লড়াই করে গর্বের সঙ্গে একটি আসনে জিতেছে লোক জনশক্তি পার্টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *