BRAKING NEWS

ডিসেম্বর থেকে আট জোড়া স্পেশাল ট্রেনের পরিষেবার মেয়াদ বৃদ্ধি, সংশােধিত সময়সূচি সহ চলাচল করবে তিন জোড়া স্পেশাল ট্রেন

মালিগাঁও, ২৮ নভেম্বর : যাত্রীদের অতিরিক্ত ভিড় সামলানাের জন্য, কিছু স্পশাল ট্রেনের পরিষেবা ৩০ নভেম্বর ২০২০-এর পরেও অব্যাহত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই স্পেশাল ট্রেনগুলির পাশাপাশি অন্য কিছু ট্রেনের পরিযেবার মেয়াদও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংশােধিত সময়সূচি সহ বৃদ্ধি করা হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ট্রেন পরিষেবার মেয়াদ বৃদ্ধি ও

১) শিয়ালদহ থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত স্পেশাল ট্রেন নং ০৩১৭৩ শিয়ালদহ-আগরতলা স্পেশাল সপ্তাহে চার দিন তথা মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার রবিবার ১ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত ০৬-৩৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ১৭-৫৫ ঘণ্টায় আগরতলা পৌছাবে। ফেরত যাত্রার সময়, আগরতলা থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত স্পেশাল ট্রেন নং ০৩১৭৪ সপ্তাহে চার দিন তথা মঙ্গলবার, বৃহস্পতিবার, শনিবার ও রবিবার ৩ ডিসেম্বর ২০২০ থেকে ২ জানুয়ারি ২০২১ পর্যন্ত০৮- ০৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ১৯-২৫ ঘণ্টায় শিয়ালদহ পৌঁছাবে। ট্রেনটিতে একটি এসি-২ টায়ার, পাঁচটি এসি-৩ টায়ার, সাতটি শয়ন শ্রেণি ও চারটি সাধারণ দ্বিতীয় শ্রেণির কামরার পাশাপাশি দুটি লাগেজ ভ্যানও থাকবে।

২) শিয়ালদহ থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত স্পেশাল ট্রেন নং ০৩১৭৫ শিয়ালদহ-শিলচর স্পেশাল সপ্তাহে তিন দিন তথয সােমবার, বুধবার, ও শনিবার ২ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর ২০২০ পর্যন্ত ০৬-৩৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ১৪-২০ ঘণ্টায় শিলচর পৌঁছবে। ফেরত যাত্রার সময়, শিলচর থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত স্পেশাল ট্রেন নং ০৩১৭৬ সপ্তাহে তিন দিন তথা সােমবার, বুধবার, ও শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ থেকে ১ জানুয়ারি ২০২১ পর্যন্ত ১১-৫০ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ১৯-২৫ ঘণ্টায় শিয়ালদহ পৌঁছাবে। ট্রেনটিতে একটি এসি-২ টায়ার, পাঁচটি এসি-৩ টায়ার, সাতটি শয়ন শ্রেণি ও চারটি সাধারণ দ্বিতীয় শ্রেণির কামরার পাশাপাশি দুটি লাগেজ ভ্যানও থাকবে। ৩) শিয়ালদহ থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত স্পেশাল ট্রেন নং ০৩১৪১ শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার প্রত্যেকদিন ১ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত ১৪ ০০ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ০৬ ২৫ ঘণ্টায় নিউ আলিপুরদুয়ার পৌঁছাবে। ফেরত যাত্রার সময়, নিউ আলিপুরদুয়ার থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত স্পেশাল ট্রেন নং ০৩১৪২ প্রত্যেকদিন ২ ডিসেম্বর ২০২০ থেকে ১ জানুয়ারি ২০২১ পর্যন্ত ১১-৪৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ০৪-৪৫ ঘণ্টায় শিয়ালদহ পৌঁছাবে। ট্রেনটিতে একটি এসি-২ টায়ার, তিনটি এসি-৩ টায়ার, আটি শয়ন শ্রেণি ও চারটি সাধারণ দ্বিতীয় শ্রেণির কামরার পাশাপাশি দুটি লাগেজ ভ্যানও থাকবে। ৪) শিয়ালদহ থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত স্পেশাল ট্রেন নং ০২৩৪৩ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি সুপারফাস্ট স্পেশাল প্রত্যেকদিন ১ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত ২২-০৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ০৮-১৫ ঘণ্টায় নিউ জলপাইগুড়ি পৌছাবে। ফেরত যাত্রার সময়, নিউ জলপাইগুড়ি থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত স্পেশাল ট্রেন নং ০২৩৪৪ প্রত্যেকদিন ২ ডিসেম্বর ২০২০ থেকে ১ জানুয়ারি ২০২১ পর্যন্ত ২০-০০ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ০৬-০০ ঘন্টায় শিয়ালদহ পৌছাবে। ট্রেনটিতে একটি ফার্স্ট এসি, দুটি এসি-২ টায়ার, সাতটি এসি-৩ টায়ার, সাতটি শয়ন শ্রেণি ও তিনটি সাধারণ দ্বিতীয় শ্রেণির কামরার পাশাপাশি দুটি ব্রেক, লাগেজ কাম জেনারেটর কার থাকবে।

৫) ড. আম্বেদকর নগর থেকে বৃহস্পতিবার তথা ১৫-১০-২০২০ থেকে চালু হওয়া এবং কামাখ্যা থেকে রবিবার তথা ১৮-১০- ২০২০ থেকে চালু হওয়া ট্রেন নং ০৯৩০৫/০৯৩০৬ ড. আম্বেদকর নগর-কামাখ্যা-ড. আম্বেদকর নগর সাপ্তাহিক স্পেশাল এক্সপ্রেসের চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সম্প্রসারণ করা হয়েছে।

৬) কাটিহার থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ০৫৭১৩ কাটিহার-পাটনা ইন্টারসিটি এক্সপ্রেস স্পেশাল প্রত্যেকদিন ০৬-১৫ ঘণ্টায় যাত্রা এবং ১৩-০০ ঘণ্টায় পাটনা পৌঁছাবে। ফেরত যাত্রার সময়, পাটনা থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ০৫৭১৪ প্রত্যেকদিন ১৪-১৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং ২১-২৫ ঘণ্টায় কাটিহার পৌঁছাবে। এই ট্রেনগুলি ১ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত চলাচল করবে। ট্রেনগুলি আধুনিক এলএইচবি কামরার সাথে চলবে এবং একটি এসি চেয়ার কার, পাঁচটি নন এসি দ্বিতীয় শ্রেণির কামরা ও ছয়টি দ্বিতীয় শ্রেণির ডে কামরা সহ বসার আসনের পাশাপাশি দুটি লাগেজ ভ্যান থাকবে।

৭) শিলচর থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ০৫৬১২ শিলচর-গুয়াহাটি এক্সপ্রেস স্পেশাল সপ্তাহে তিন দিন তথা বুধবার, শুক্রবার ও রবিবার ২২-১৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ০৮-৩০ ঘণ্টায় গুয়াহাটি পৌঁছাবে। ফেরত যাত্রার সময়, গুয়াহাটি থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ০৫৬১১ সপ্তাহে তিন দিন তথা সােমবার, বৃহস্পতিবার ও শনিবার ১৭-৩০ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরের দিন ০৪-৪০ ঘণ্টায় শিলচর পৌঁছাবে। ট্রেনটিতে একটি এসি-২ টায়ার, চারটি এসি-৩ টায়ার, পাঁচটি শয়ন শ্রেণি ও দুটি চেয়ার কার কামরার পাশাপাশি দুটি লাগেজ ভ্যানও থাকবে।

৮) কামাখ্যা থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ০২৫৪৯ কামাখ্যা-আনন্দ বিহার এক্সপ্রেস স্পেশাল প্রত্যেকদিন ১২ ৪০ ঘণ্টায় যাত্রা এবং পরেরদিন ২১-৫০ ঘণ্টায় আনন্দ বিহার পৌঁছাবে। ফেরত যাত্রার সময়, আনন্দ বিহার থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ০২৫৫০ প্রত্যেকদিন ০৭-৪০ ঘণ্টায় যাত্রা শুরু করবে এবং পরেরদিন ১৬-৪০ ঘণ্টায় কামাখ্যা পৌছাবে। ট্রেনগুলিতে একটি এসি-২ টায়ার, পাঁচটি এসি-৩ টায়ার, দশটি শয়ন শ্রেণি, তিনটি নন এসি দ্বিতীয় শ্রেণির কামরা, একটি এয়ার কন্ডিশনড প্যান্ট্রি কারের পাশাপাশি দুটি ব্রেক, লাগেজ কাম জেনারেটর কার থাকবে। সংশােধিত দিনয়/সময়সূচি সহ এক্সপ্রেস স্পেশাল ট্রেনের চলাচল

১) গুয়াহাটি থেকে প্রত্যেক বৃহস্পতিবার ০৬-২০ ঘণ্টায় (০৩-১২-২০২০থেকে কার্যকর) যাত্রা শুরু করবে ট্রেন নং ০২৫১৪ গুয়াহাটি-সেকেন্দ্রাবাদ সাপ্তাহিক এক্সপ্রেস স্পেশাল এবং প্রত্যেক শনিবার ০৩-৩৫ ঘণ্টায় সেকেন্দ্রাবাদ পৌছাবে। ফেরত যাত্রার সময়, সেকেন্দ্রাবাদ থেকে প্রত্যেক শনিবার ১৬-৩৫ ঘণ্টায় ০৫-১২-২০২০ থেকে কার্যকর) যাত্রা শুরু করবে স্পেশাল ট্রেন নং ০২৫১৩ এবং প্রত্যেক সােমবার ১৩-০০ ঘণ্টায় গুয়াহাটি পৌঁছাবে।

২) নিউ দিল্লি থেকে প্রত্যেকদিন ১৬-২০ ঘণ্টায় (०১-১২-২০২০থেকে কার্যকর) যাত্রা শুরু করবে ট্রেন নং ০২৪২৪ নিউ দিল্লি ডিব্ৰুগড় সুপারফাস্ট স্পেশাল এবং ০৬-৫৫ ঘণ্টায় ডিব্ৰুগড় পৌছাবে। ফেরত যাত্রার সময়, ডিব্রুগাড় থেকে প্রত্যেকদিন ২০-৩৫ ঘণ্টায় যাত্রা শুরু করবে ট্রেন নং ০২৪২৩ এবং ১০-৩০ ঘণ্টায় নিউ দিল্লি পৌঁছাবে। ৩) নিউ জলপাইগুড়ি থেকে প্রত্যেক বুধবার ০৮-১৫ ঘন্টায় (০৯-১২-২০২০থেকে কার্যকর) যাত্রা শুরু করবে ট্রেন নং ০২৪০৭ নিউ জলপাইগুড়ি-অমৃতসর কর্মভূমি সাপ্তাহিক এক্সপ্রেস স্পেশাল এবং ১৭-৩৫ ঘণ্টায় অমৃতসর পৌঁছাবে। ফেরত যাত্রার সময়, অমৃতসর থেকে প্রত্যেক শুক্রবার ০৯-২৫ ঘণ্টায় (০৪-১২-২০২০ থেকে কার্যকর) যাত্রা শুরু করবে ট্রেন নং ০২৪০৮ এবং ১৮-৩৫ ঘণ্টায় নিউ জলপাইগুড়ি পৌছাবে। ট্রেন পরিষেবার বাতিলকরণ ও গুয়াহাটি থেকে ০১-১২-২০২০থেকে এবং ধুবড়ি থেকে ০২-১২-২০২০থেকে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং ০৫৮১২/০৫৮১১ গুয়াহাটি-ধুবড়ি এক্সপ্রেস স্পেশালের চলাচল পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগ্রহী যাত্রীদের জন্য রুট, স্টপেজ ও ভাড়া ইত্যাদির বিশদ বিবরণ আইতরসিটিসি-এর ওয়েবসাইট দেওয়া আছে। অন্যান্য ট্রেনের ওয়েটিং লিস্টের যাত্রীরাও এই রুটে যাত্রার করার পরিকল্পনা করলে শ্রমণের জন্য এই অতিরিক্ত স্পেশাল ট্রেনের টিকিট বুক করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *