BRAKING NEWS

অসমে গঠিত আরেকটি রাজনৈতিক দল, নাম ‘বরাক ডেমোক্র্যাটিক ফ্রন্ট

শিলচর (অসম), ২৮ নভেম্বর (হি.স.) : আরও একটি আঞ্চলিক রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হয়েছে অসমে। নতুন আঞ্চলিক রাজনৈতিক দলের নাম ‘বরাক ডেমোক্র্যাটিক ফ্রন্ট। বরাক উপত্যকার আর্থ-সামাজিক ও সামগ্রিক উন্নয়নকে ত্বরান্বিত করার লক্ষ্যে বিকল্প দল গঠন করা হয়েছে, জানিয়েছেন নবগঠিত দলের আহ্বায়ক প্রাক্তন ছাত্রনেতা প্রদীপ দত্তরায়।

আজ ২৮ নভেম্বর শিলচর মধ্যশহর সাংস্কৃতিক সংস্থার মিলনায়তনে এক গণ-অভিবর্তনের মাধ্যমে নতুন দলের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে। মূলত বরাক উপত্যকার প্রতি সরকারি বঞ্চনা ও বৈষম্যের প্রতিবাদে সরব আইনজীবী প্রদীপ দত্তরায়ের নেতৃত্বেই নতুন রাজনৈতিক দল ‘বরাক ডেমোক্র্যাটিক ফ্রন্ট’ ভূমিষ্ঠ হয়েছে।

আজকের গণ-অভিবর্তনে বরাকের তিন জেলা যথাক্রমে কাছাড়, করিমগঞ্জ এবং হাইলাকান্দি থেকে আব্দুল মুক্তাদির চৌধুরী, প্রমোদ শ্রীবাস্তব, মণীষ পাল, জওহর তেরন, বাবুল কর্মকার ও সালেহা খানম চৌধুরীকে নিয়ে একটি আহ্বায়ক সমিতি গঠন করা হয়েছে। এতে প্রধান আহ্বায়ক হিসেবে মনোনীত করা হয়েছে প্রদীপ দত্তরায়কে। এছাড়া আগামী এক মাসের মধ্যে উপত্যকার তিন জেলার সর্বশ্রেণির মানুষকে নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে অভিবর্তনে জানানো হয়েছে। অন্যদিকে হৃষীকেশ দে, সাদিক মহাম্মদ লস্কর, কলপ্রর্ণব গুপ্ত, জয়দীপ ভট্টাচার্য এবং স্বপন ভট্টাচার্যকে নিয়ে গঠন করা হয়েছে মিডিয়া সেল।

বরাক উপত্যকার প্রতি সরকারি বঞ্চনার বিস্তারিত তথ্য তুলে আজকের অভিবর্তনে বক্তব্য পেশ করেছেন প্রধান আহ্বায়ক, বিশিষ্ট সাংবাদিক আব্দুর শুকুর বড়ভুইয়াঁ সহ আমন্ত্রিত বক্তারা। প্রদীপের দাবি, খুব শীঘ্রই কংগ্রেস এবং বিজেপির বিভিন্ন স্তরের পদাধিকারী তথা সক্রিয় কর্মী তাঁদের নবগঠিত দলে যোগ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *