BRAKING NEWS

ব্রিকস সম্মেলনে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরব প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (হি. স.): ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আয়োজিত ব্রিকস সম্মেলনে সন্ত্রাসবাদ নিয়ে সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বর্তমান সময়ে গোটা বিশ্বের কাছে সন্ত্রাসবাদ হচ্ছে সবথেকে বড় সমস্যা বলে দাবি করেছেন তিনি।


ব্রাজিল, রাশিয়া, চিন দক্ষিণ আফ্রিকা, ভারতকে নিয়ে গঠিত ব্রিকস গোষ্ঠীভুক্ত দেশগুলির এই সম্মেলনে মঙ্গলবার প্রধানমন্ত্রী জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে গোটা বিশ্বের কাছে সবথেকে বড় সমস্যা হচ্ছে সন্ত্রাসবাদ। যেসব দেশ সন্ত্রাসবাদকে ক্রমাগত মদত দিয়ে চলেছে তাদের কাছে কৈফিয়ত চাইতে হবে। সংঘবদ্ধভাবে এই সমস্যার সমাধান করতে হবে। ২০২১ সালে ১৫ বছর পুর্ণ করছে ব্রিকস। বিগত দেড় দশক ধরে এই সংগঠন যে পদক্ষেপ ও সিদ্ধান্ত গ্রহণ করেছে তা সমীক্ষা করার সময় এসেছে।


এদিনের সম্মেলনে আত্মনির্ভর ভারতের প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী জানিয়েছেন ভারতকে আত্মনির্ভর ও প্রাণবন্ত করে তুলতে আত্মনির্ভর ভারত প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর মাধ্যমে উপকৃত হবে গোটা বিশ্বের অর্থনীতি। বিশ্ব অর্থনীতিতে শক্তি হয়ে দেখা দেবে আত্মনির্ভর ভারত। করোনা উত্তর আর্থিক পরিস্থিতিকে শক্তিশালী ভিতে নিয়ে যাওয়ার জন্য আত্মনির্ভর ভারতের ভাবনা। করোনা পরিস্থিতিতে বিশ্বের ১৫০টি দেশকে প্রতিষেধক দিয়ে সহায়তা করেছে ভারত। মানবিকতার নামে আগামী দিনেও ঠিক এই ভাবেই সহায়তা করে যাবে ভারত। এবারের ব্রিকস সম্মেলনের আয়োজন করে রাশিয়া। রাষ্ট্রসঙ্ঘের ৭৫ বর্ষপূর্তির প্রেক্ষাপটে এই সম্মেলন আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *