BRAKING NEWS

বিটিসি নিৰ্বাচনের দিন ঘোষণা, দুই দফায় ৭ এবং ১০ ডিসেম্বর ভোট, ফলাফল ১২ই

গুয়াহাটি, ১৭ নভেম্বর (হি.স.) : অবেশষে ৪০ আসন বিশিষ্ট বড়োল্যান্ড টেরিটরিয়াল কাউন্সিল (বিটিসি)-এর সাধারণ নিৰ্বাচনের দিন ঘোষণা করেছেন অসম রাজ্য নির্বাচন কমিশনার অলোক কুমার। দুই দফায় ৭ এবং ১০ ডিসেম্বর অনুষ্ঠিত ভোটগ্ৰহণ। ভোট গণনা এবং ফলাফল ঘোষণা হবে ১২ ডিসেম্বর।

অসম রাজ্য নির্বাচন কমিশনার অলোক কুমার মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বিটিসি নিৰ্বাচনের দিন ঘোষণা করে জানান, প্ৰথম এবং দ্বিতীয়, দুই দফায় বিটিসির সাধারণ নিৰ্বাচন অনুষ্ঠিত হবে। প্ৰথম দফায় ৭ ডিসেম্বর সোমবার সকাল ৭.৩০ মিনিট থেকে বিকেল ৪.৩০ মিনিট পর্যন্ত নিৰ্বাচন হবে দুই জেলা যথাক্রমে ওদালগুড়ি এবং বাকসায়। প্ৰথম দফার নির্বাচনে যদি কোনও কারণে পুনর্ভোট গ্ৰহণ করতে হয় তা-হলে পরের দিন ৮ ডিসেম্বর সকাল ৭.৩০ মিনিট থেকে ৪.৩০ মিনিট পর্যন্ত পুনর্ভোট হবে।

তিনি জানান, ১০ ডিসেম্বর বৃহস্পতিবার দ্বিতীয় দফায় কোকরাঝাড় এবং চিরাং জেলায় ভোটগ্ৰহণ অনুষ্ঠিত হবে। এদিন ভোটগ্রহণ হবে সকাল ৭.৩০ মিনিট থেকে বিকেল ৪.৩০ মিনিট পর্যন্ত। পুনর্ভোটের প্রয়োজন হলে তা হবে ১১ ডিসেম্বর। চার জেলার ভোটগণনা হবে ১২ ডিসেম্বর শনিবার। এদিন সকাল ৮-টা থেকে নিৰ্বাচনের ভোটগণনা শুরু করে এদিনই ভোটের ফলাফল ঘোষণা করা হবে, জানান রাজ্য নির্বাচন কমিশনার অলোক কুমার।

উল্লেখ্য, গত ৪ এপ্রিল ৪০ আসনের বোড়োল্যান্ড টেরিটরিয়াল কাউন্সিলের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু আচমকা করোনা ভাইরাসের মতো ভয়াবহ পরিস্থিতির উদ্ভব হলে নিৰ্বাচন স্থগিত রেখেছিল রাজ্য নিৰ্বাচন কমিশন। এর পর ২৭ এপ্রিল বিটিসি-র মেয়াদ সম্পূর্ণ হয়ে গেলে ওইদিন জারি হয় রাজ্যপালের শাসন। রাজ্যের প্রাণীসম্পদ ও পশু চিকিৎসা দফতরের সচিব আইএএস রাজেশ প্ৰসাদকে বিটিসি-র প্ৰশাসক হিসেবে নিয়োগ করেন অসমের রাজ্যপাল অধ্যাপক জগদীশ মুখি।

প্রসঙ্গত, ভেঙে দেওয়া বিটিসি বডোল্যান্ড পিপলস ফ্রন্ট (বিপিএফ)-এর দখলে ছিল। বিটিসি গঠনের পর থেকে টানা তিনবার বিটিসি-র মুখ্য কার্যনির্বাহী সদস্য ছিলেন বিপিএফ-প্রধান হাগ্রামা মহিলারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *