BRAKING NEWS

স্বস্তি! অর্ণব গোস্বামীর জামিন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট

নয়াদিল্লি, ১১ নভেম্বর (হি. স.): রিপাবলিক টিভির প্রধান সম্পাদক তথা বরিষ্ঠ সাংবাদিক অর্ণব গোস্বামীর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করলো দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্ট। এর আগে বিতর্কিত এই সাংবাদিকের জামিনের আর্জি খারিজ করে দিয়েছিল বোম্বে হাইকোর্ট। কিন্তু বুধবার বোম্বে হাইকোর্টের সেই সিদ্ধান্ত কে ভুল বলে ব্যাখ্যা সুপ্রিম কোর্ট। 

এদিন বিচারপতি চন্দ্রচূড় ও বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ অর্ণবের অন্তর্বর্তী জামিনের মঞ্জুর করে। ব্যাক্তি গত ৫০ হাজার টাকার বন্ডে এই জামিন মঞ্জুর করা হয়। রাজ্য পুলিশকে অবিলম্বে রেহাই করে দেওয়ার নির্দেশ দেয় আদালত। কিন্তু এই মামলা তদন্তের স্বার্থে পুলিশকে সমস্ত রকম সহযোগিতা করে যেতে হবে অর্ণব গোস্বামীর। এদিন আদালতে অর্ণব এর স্বপক্ষে সওয়াল করতে উঠে বরিষ্ঠ আইনজীবী হরিশ সালভে জানিয়েছেন, মহারাষ্ট্র সরকার অযথা অর্ণবকে টার্গেট করে চলেছে চলেছে। তার বিরুদ্ধে পুলিশ এবং রাজ্য সরকার একাধিক ধারায় মামলা রুজু করেছে। অন্যদিকে মহারাষ্ট্র সরকারের হয় সওয়াল করতে উঠে বর্ষীয়ান আইনজীবী কপিল সিব্বল জানিয়েছেন, একটা এফ আই আর এর উপর ভিত্তি করে কি করে জামিন দেওয়া যায়। এফআইআর হচ্ছে তথ্য। এটি কোন এনসাইক্লোপিডিয়া নয়। তদন্ত এখনো চলছে। প্রমাণ যাচাই না করে জামিন দেওয়া উচিত নয়। পুলিশ হেফাজতের অর্ডার রয়েছে। তদন্ত চলছে। আদালতের উচিত আরো দুদিন ধৈর্য ধরে থাকা। আদালতকে প্রায় একই কথা জানান মহারাষ্ট্র পুলিশের আইনজীবী অমিত দেশাই।

উল্লেখ করা যেতে পারে ২০১৮ সালে ইন্টেরিয়র ডেকোরেটর আত্মঘাতী হওয়ার মামলায় গ্রেফতার করা হয় অর্ণব গোস্বামীকে। আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেই ইন্টেরিয়র ডেকোরেটরের অর্থ ফেরত না দেওয়ার অভিযোগ রয়েছে অর্ণবের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *