BRAKING NEWS

গত ২৪ ঘণ্টায় অসম সহ উত্তর-পূর্বাঞ্চলে নতুন ৮৭৭ জনকে নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২,৯৮,৭০৬

গুয়াহাটি, ৮ নভেম্বর (হি.স.) : গত ২৪ ঘণ্টায় অসম সহ উত্তর-পূর্বাঞ্চলে নতুন ৮৭৭ জনকে করোনায় আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে উত্তরপূর্বে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৯৮,৭০৬। এর মধ্যে কেবল অসমের সংখ্যা ২,০৮,৬৩৭। অন্যদিকে এই সময়কালে উত্তরপূর্বের সাতটি রাজ্যে মৃত্যু হয়েছে ১১ জনের। মোট নিহতের সংখ্যা ১,৬৮১।  

অসমে করোনায় আক্রান্ত হয়ে শনিবার দুই রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় নিহতের সংখ্যা ৯৪০-এ গিয়ে পৌঁছেছে। এছাড়া এদিন আরও ২৪৮ জনকে করোনায় সংক্রমিত বলে শনাক্ত করা হয়েছে। তাঁদের নিয়ে রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২,০৮,৬৩৭। অসমে পরীক্ষার তুলনায় আক্রান্তের হার ১.০৭ শতাংশ। এছাড়া ৫৫৫ জন করোনা সংক্ৰমিতকে রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে সুস্থ করে বাড়ি পাঠানো হয়েছে। এ নিয়ে রাজ্যে সুস্থ হয়েছেন মোট ২,০০,৯৩৬ জন। তবে এখনও সক্রিয় করোনাক্রান্ত রয়েছেন মোট ৬,৭৫৮ জন।

এভাবে ত্রিপুরায় গত ২৪ ঘণ্টায় নতুন ৮৭ জনকে নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ৩১,৫১৮। সক্রিয় রোগী রয়েছেন ১,২৮৬ জন। এই সময়কালে ১২৬ জনকে সুস্থ বলে ত্রিপুরার বিভিন্ন হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। মোট সুস্থ হয়েছেন ২৯,৮৯৫ জন। তবে গতকাল আরও দুজন মৃত্যুবরণ করেছেন। তাঁদের নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৩৫৫।

মণিপুরে গত ২৪ ঘণ্টায় নতুন ২৪০ জনকে নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০,৩৭১। সুস্থ হয়েছেন নতুন ৬২২ সহ ১৭,৩৩৬ জন। সক্রিয় রোগী রয়েছেন ৩,২২৩ জন। গতকাল তিনজনের মৃত্যু হয়েছে। তাঁদের নিয়ে নিহতের সংখ্যা হয়েছে ১৯৭।

অরুণাচল প্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন ৬৪ জনকে নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ১৫,৪৫৩। সক্রিয় রোগী রয়েছেন ১,৫৫৯ জন। এই সময়কালে ১০৬ জনকে সুস্থ বলে অরুণাচল প্রদেশের বিভিন্ন হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। মোট সুস্থ হয়েছেন ১৩,৮৯১ জন। তবে গতকাল আরও দুজন মৃত্যুবরণ করেছেন। তাঁদের নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৪৭।

অন্যদিকে মেঘালয়ে গত ২৪ ঘণ্টায় নতুন ৬৮ জনকে করোনায় আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। তাঁদের নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০,১১৫। সুস্থ হয়েছেন নতুন ৫৫ সহ ৯,০১৪ জন। সক্রিয় রোগী রয়েছেন ৯৯৫ জন। গতকাল দুজনের মৃত্যু হয়েছে। তাঁদের নিয়ে নিহতের সংখ্যা হয়েছে ৯৫।

অনুরূপভাবে নাগাল্যান্ডে গত ২৪ ঘণ্টায় নতুন ১২৮ জনকে নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ৯,৫৮৩। সক্রিয় রোগী রয়েছেন ১,০৭১ জন। এই সময়কালে ৫৪ জনকে সুস্থ বলে অরুণাচল প্রদেশের বিভিন্ন হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। মোট সুস্থ হয়েছেন ৮,৩০৩ জন। তবে গতকাল কোনও মৃত্যুর খবর নেই। করোনায় মৃত্যুর সংখ্যা ৪৫।

ছোট্ট রাজ্য মিজোরামে গত ২৪ ঘণ্টায় নতুন ৪২ জনকে করোনায় আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। তাঁদের নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩,০৩২। সুস্থ হয়েছেন নতুন ৪১ সহ ২,৫৬৭ জন। সক্রিয় রোগী রয়েছেন ৫০৪ জন। নিহতের সংখ্যা হয়েছে ২। গতকাল কোনও মৃত্যুর খবর নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *