BRAKING NEWS

বিশ্বে করোনার-সংক্রমণ অব্যাহতই, স্বস্তি দিচ্ছে সুস্থতা

ওয়াশিংটন, ৬ নভেম্বর (হি.স.): বিশ্বে করোনার প্রকোপ অব্যাহতই। এ পর্যন্ত গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৫ কোটি ছুঁইছুঁই (৪ কোটি ৯০ লক্ষ ১৬ হাজার ৪৮০)। প্রাণ হারিয়েছেন ১২ লক্ষ ৩৯ হাজার ৩৭৫ জন করোনা রোগী। তবে স্বস্তি এটুকুই, আক্রান্তের মত পাল্লা দিয়ে বাড়ছে সুস্থ হয়ে যাওয়ার সংখ্যাটাও। ইতিমধ্যেই প্রায় সাড়ে ৩ কোটি মানুষ করোনাকে জয় করে ফেলেছেন।

সবচেয়ে বেশি প্রভাব পড়েছে আমেরিকায়। বিগত ২৪ ঘন্টায় আমেরিকায় নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ২৩ হাজার ০৮৫ জন। দৈনিক মৃত্যুও বেড়েই চলেছে, শেষ ২৪ ঘন্টায় আমেরিকায় মৃত্যু হয়েছে করোনা-আক্রান্ত ১,২২৬ জন রোগীর। ফলে বাড়তে বাড়তে আমেরিকায় কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত ২ লক্ষ ৩৩ হাজার ৭৬৭ জন মানুষের মৃত্যু হয়েছে এবং আক্রান্তের সংখ্যা ৯.৪৯ মিলিয়নের বেশি।

আমেরিকার পরই সবচেয়ে বেশি খারাপ অবস্থা ভারতে। ভারতে ৮৪-লক্ষের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে করোনা-সংক্রমণ। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৮৪,১১,৭২৪-এ পৌঁছে গিয়েছে। ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,২৪,৯৮৫। আমেরিকা ও ভারতের পর তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। সে দেশে মোট করোনা আক্রান্ত এ পর্যন্ত ৫৬ লক্ষ ১৪ হাজার ২৫৮ জন। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬১ হাজার ৭৭৯ জন রোগীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *