BRAKING NEWS

শেষ দফার ভোট গ্রহণে ভাগ্য নির্ধারণ হবে রাজ্যের ১২ জন মন্ত্রীর

পাটনা, ৫ নভেম্বর (হি. স.) : বিহার বিধানসভা নির্বাচনের শেষ দফার ভোট গ্রহণে রাজ্যের ১২ মন্ত্রীর ভাগ্য নির্ধারিত হতে চলেছে। এছাড়াও রাজ্যে বিধানসভার অধ্যক্ষ বিজয় কুমার চৌধুরী, বরিষ্ঠ রাজনীতিবিদ আব্দুলবারী সিদ্দিকী, সিপিআই নেতা রামনরেশ পান্ডে, প্রাক্তন মন্ত্রী রমই রাম, মুকেশ সহনি, প্রাক্তন সাংসদ অশ্বমেধ দেবীর মতন রাজনৈতিক ব্যক্তিত্বদের ভাগ্য পরীক্ষা হতে চলেছে ৭ নভেম্বর, শনিবার দিন।

তৃতীয় দফার ভোটগ্রহণে রাজ্যের যে ১২ জন মন্ত্রী ভাগ্য নির্ধারণ হবে তার মধ্যে ৮ জন জেডিইউ এবং বাকি ৪ জন বিজেপির বলে জানা গিয়েছে। এই আটজন জেডিইউ মন্ত্রীরা হলেন বিজেন্দ্র প্রসাদ যাদব, নরেন্দ্র নারায়ণ যাদব, রমেশ ঋষিদেব, ফিরোজ আহমেদ, লক্ষ্মীশ্বর রায়, বীমা ভারতী, সদন সহানি, মহেশ্বর হাজারী। বিজেপির যে সকল মন্ত্রীদের ভাগ্য পরীক্ষা হবে তারা হলেন প্রমোদ কুমার, সুরেশ শর্মা, বিনোদ নারায়ণ ঝা, কৃষ্ণকুমার ঋষি।

উল্লেখ করা যেতে পারে এই বিদায়ী সরকারের ৩১ জন মন্ত্রীদের মধ্যে ২৬ জন বিধানসভার সদস্য ছিলেন। তার মধ্যে ২৪ জন এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী, স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পান্ডে, তথ্যমন্ত্রী নীরজ কুমার, আবাসনমন্ত্রী অশোক চৌধুরী বিধান পরিষদের সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *