BRAKING NEWS

পরিবারতন্ত্রের মহাজোটের বিরুদ্ধে লড়াই করছে এনডিএ : প্রধানমন্ত্রী

পাটনা, ১ নভেম্বর (হি. স): কংগ্রেস-আরজেডি মহাজোটকে পরিবারতন্ত্রের মহাজোট হিসেবে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অন্যদিকে বিহারে জেডিইউ- বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটকে গণতন্ত্রের দিশারী বলে আখ্যায়িত করেছেন প্রধানমন্ত্রী। রবিবার দ্বিতীয় জনসভায় বিহারের সমস্তিপুরে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী জানিয়েছেন, বিহারের পবিত্র ভূমি থেকেই বিশ্ব গণতন্ত্রের প্রথম স্বাদ পেয়েছিল। এই সেই পবিত্র ভূমি যেখানে গণতন্ত্রের বীজ বপন করা হয়েছিল।


উপস্থিত জনসমুদ্রের দিকে তাকিয়ে এদিন প্রধানমন্ত্রী বলেন, ”দেশের মানচিত্রের দিকে তাকিয়ে দেখুন। একদিকে এনডিএ গণতন্ত্রের প্রতি অঙ্গীকারবদ্ধ। অন্যদিকে রয়েছে পরিবারতন্ত্রের মহাজোট। এনডিএ সবকা সাথ, সবকা বিকাশে বিশ্বাসী। কিন্তু দলতন্ত্রের দ্বারা চালিত রাজনৈতিক দলগুলি জনগণকে কি দিয়েছে ? এরা নিজেদের জন্য বৃহদ অট্টালিকা করেছে এবং বিলাসবহুল গাড়ি কিনেছে। এরা নিজেদের পরিবারের লোকেই প্রার্থী করেছে। কিন্তু অন্যদিকে নীতীশ কুমারের কোন আত্মীয় আজ পর্যন্ত রাজ্যসভায় যায়নি। গণতন্ত্রের হয়ে যারা কাজ করে চলে তারা প্রত্যেক মানুষের সুযোগ-সুবিধা নিশ্চিত করে থাকেন। নীতীশ কুমারের মতন নেতারা গণতন্ত্রের জন্য কাজ করে যান। অন্যের ভালো থাকার মধ্য দিয়ে নিজের ভালো থাকাকে মনে করেন।”


 এদিনের জনসভা থেকে আরজেডি এবং কংগ্রেসকে তীব্র ভাষায় কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেছেন, নিয়মিতভাবে জঙ্গলরাজের রাজপুত্রকে দেখা যায়। কংগ্রেসের পতন হতে হতে একটিমাত্র পরিবারে এসেই ঠেকেছে। সর্দার বল্লভভাই প্যাটেল কংগ্রেসের নেতা ছিলেন কিন্তু জন্মমজয়ন্তীতে দল তাকে ভুলে গেছে। রাজনৈতিক বিশ্লেষক থেকে শুরু করে প্রবীণ সাংবাদিক প্রত্যেকেই এনডিএ জোটের দিকে জয় নিশ্চিত করেছে। বিহারের ভাই ও বোনদের সমর্থন ছাড়া এমনটা সম্ভব হত না। উল্লেখ করা যেতে পারে, প্রথম দফার ভোটগ্রহণ বিহারে ২৮ অক্টোবর হয়ে গিয়েছে। এখনও বাকি দ্বিতীয় এবং তৃতীয় দফার ভোটগ্রহণ যা অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩ এবং ৭ নভেম্বর। ফল প্রকাশ ১০ নভেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *