BRAKING NEWS

৫৮-লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, ভারতে মৃত্যু বেড়ে ৯২,২৯০ : স্বাস্থ্যমন্ত্রক

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর (হি.স.): মারণ করোনাভাইরাসের বাড়বাড়ন্ত অব্যাহত ভারতে। বাড়তে বাড়তে ভারতে ৫৮-লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল করোনা-সংক্রমণ। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৫৮,১৮,৫৭১-এ পৌঁছে গেল। ভারতে বিগত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ১,১৪১ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৮৬,০৫২ জন। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৯২,২৯০ জন এবং মোট সংক্রমিত ৫৮,১৮,৫৭১ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৪৭,৫৬,১৬৫ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯ লক্ষ ৭০ হাজার ১১৬।


কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ৯২,২৯০ জনের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৫২ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ৫,৫৫৮ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ১৪ জন, অসমে ৬০৮ জন, বিহারে ৮৭৮ জনের, চন্ডীগড়ে ১৪৪ জন, ছত্তিশগড়ে ৭৫২ জন, দাদর ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৫,১২৩ জনের, গোয়া ৩৮৩ জন, গুজরাটে ৩,৩৮১ জনের, হরিয়ানায় ১,২৫৫ জনের, হিমাচল প্রদেশে ১৫০ জনের, জম্মু-কাশ্মীরে ১,০৮৪, জনের, ঝাড়খণ্ডে ৬৫২ জনের, কর্ণাটকে ৮,৩৩১ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ৬১৩ জন, লাদাখে ৫৪ জন, মধ্যপ্রদেশে ২,১২২ জন, মহারাষ্ট্রে ৩৪,৩৪৫ জনের মৃত্যু হয়েছে, মণিপুরে ৬২ জন, মেঘালয়ে ৪৩ জন, নাগাল্যান্ডে ১৬ জন, ওডিশায় ৭৫২ জনের, পুদুচেরিতে ৪৮৭ জন, পঞ্জাবে ৩,০৬৬ জন, রাজস্থানে ১,৩৯৭ জনের, সিকিমে ৩১ জন, তামিলনাড়ুতে ৯,০৭৬ জন, তেলেঙ্গানায় ১,০৮০ জন, ত্রিপুরায় ২৬৫ জন, উত্তরাখণ্ডে ৫৪২ জন, উত্তর প্রদেশে ৫,৩৬৬ জন এবং পশ্চিমবঙ্গে ৪,৬০৬ জন প্রাণ হারিয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ভারতে এই মুহূর্তে মৃত্যু হয়েছে ১.৫৯ শতাংশ রোগীর, সুস্থ হয়েছেন ৮১.৭৪ শতাংশ রোগী এবং চিকিৎসাধীন ১৬.৬৭ শতাংশ রোগী।

সর্বোচ্চ রেকর্ড! ২৪ ঘন্টায় ভারতে ১৪.৯২ লক্ষেরও বেশি করোনা-টেস্ট  

দৈনিক কোভিড-১৯ পরীক্ষায় সর্বোচ্চ রেকর্ড ভারতে! বিগত ২৪ ঘন্টায় ভারতে ১৪.৯২ লক্ষেরও বেশি করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। একইসঙ্গে বাড়তে বাড়তে ভারতে ৬.৮৯ কোটির ঊর্ধ্বে পৌঁছে গেল করোনা-পরীক্ষা। ভারতে বিগত ২৪ ঘন্টায় ১৪,৯২,৪০৯টি করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, ২৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত সমগ্র দেশে ৬,৮৯,২৮,৪৪০টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।


কোভিড-১৯ পরীক্ষার দৈনিক টেস্ট সংখ্যা সত্যিই স্বস্তিদায়ক। শুক্রবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় ভারতে ১৪,৯২,৪০৯টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। যা সাম্প্রতিক করোনা-টেস্টের নিরিখে অনেকটাই বেশি। সবমিলিয়ে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত ভারতে ৬,৮৯,২৮,৪৪০টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *