BRAKING NEWS

দেশের একতা এবং অখন্ডতা রক্ষার জন্য সমর্পিত ছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় : নরেন্দ্র মোদী

নয়াদিল্লি, ২৩ জুন (হি.স.) :  ধার্মিক দেশপ্রেমিক এবং গর্বিত জাতীয়তাবাদী ছিলেন ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। রবিবার ভারতীয় জনসঙ্ঘের প্রতিষ্ঠাতার প্রয়াণ দিবসে এমনই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন এক ট্যুইটবার্তায় নরেন্দ্র মোদী লেখেন, দেশের একতা এবং অখন্ডতা রক্ষা করার জন্য নিজের জীবন সমর্পিত করেছিলেন ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। শক্তিশালী ও ঐক্যবদ্ধ ভারতের প্রতি তাঁর সুতীব্র ভালবাসা আজও আমাদের অনুপ্রাণিত করে ১৩০ কোটি ভারতীয়কে সেবা করার শক্তি জুগিয়ে চলেছে। 


এদিন রাজধানী দিল্লিতে বিজেপির সদর দফতরে ড. শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, কার্যকারী সভাপতি জগত প্রকাশ নাড্ডা সহ দলের অন্যান্য নেতৃবৃন্দ ও কর্মী-সমর্থকেরা। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রয়াণ বার্ষিকীকে বলিদান দিবস হিসেবে পালন করেছে বিজেপি। এই উপলক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় একাধিক কর্মসূচি গ্রহণ করা হয়। 
বিজেপি সদর দফতরে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের সম্পর্কে বলতে গিয়ে জগত প্রকাশ নাড্ডা বলেন, ভারতীয় জনসঙ্ঘের প্রতিষ্ঠাতার মৃত্যু রহস্যজনক পরিস্থিতিতে হয়েছিল। নিজের বক্তব্যে কাশ্মীর প্রসঙ্গে জওহরলাল নেহেরুর সঙ্গে শ্যামাপ্রসাদের যে মতানৈক্য হয়েছিল তাও তুলে ধরেন তিনি। এমনকি ৮ এপ্রিল ১৯৫০ সালে ভারত ও পাকিস্তানের মধ্যে লিয়াকত-নেহেরু চুক্তিকে তোষণের রাজনীতি মনে করতেন ড. মুখোপাধ্যায় বলে জানিয়েছেন তিনি।


এর আগে দিল্লির ফিরোজ শাহ কোটলা ময়দানে বক্তব্য রাখতে গিয়ে জগত প্রকাশ নাড্ডা বলেছিলেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু রহস্য নিয়ে গোটা দেশ তদন্তের দাবি জানিয়েছিল। কিন্তু পন্ডিত নেহেরু কোনও তদন্তের নির্দেশ সেই সময় দেননি। ইতিহাস এর সাক্ষী রয়েছে। বিজেপি নিজের লক্ষ্যে অবিচল, তাই শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের আত্মত্যাগ ব্যর্থ হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *