BRAKING NEWS

নাগাল্যান্ডে হামলা করতে এলে আইসিসকে উপযুক্ত জবাব দেবে এনএসসিএন-আইএম

কোহিমা (নাগাল্যান্ড), ২৮ এপ্রিল (হি.স.) : আইএসআইএস (আইসিস) হামলাকারীদের প্রতিরোধ করার ক্ষমতা রাখে ইশাক-মুইভা গোষ্ঠীর ন্যাশনালিস্ট সোশালিস্ট কাউন্সিল অব নাগালিম (এনএসসিএন-আইএম) জঙ্গি সংগঠন। নাগাদের উগ্রপন্থী সংগঠনটির দাবি, যদি আইসিস নাগাল্যান্ডে হামলা করতে আসে তা-হলে তাদের উপযুক্ত জবাব দেওয়ার মতো শক্তি ও ক্ষমতা তাদের আছ।

শ্রীলংকায় বিভিন্ন চার্চ ও হোটেলে ধারা বিস্ফোরণ সংঘটিত করে ৩৫৯ জন নিরীহ নাগরিককে নৃশংসভাবে হত্যার দায় স্বীকার করে বীরত্ব জাহির করেছে আইসিস। পরবর্তীতে বীরত্বের সঙ্গে ভারতের অবস্থিত গির্জাগুলোয় হামলা চালাবে বলে ঘোষণা করেছে ইসলামিক সন্ত্রাসী সংগঠনটি। তাই নাগাল্যান্ডে অবস্থিত চার্চগুলির ওপর যদি আইসিস তাদের নাশকতার লক্ষ্য করে তা-হলে তাদের আতুরঘর তছনছ করে দেবে এনএসসিএন-আইএম। রবিবার এক সাক্ষাৎকারে এ-তথ্য দিয়েছেন এনএসসিএন-এর পরিচালন সমিতির অন্যতম কার্যনির্বাহী সদস্য ভি হোরাম।
তিনি জানান, ইতিমধ্যে নাগা জঙ্গি সংগঠনের শীর্ষ পদাধিকারীরা আইসিস-এর সম্ভাব্য হামলার প্রতিরোধ করতে তাদের সশস্ত্রবাহিনীকে সতর্ক করে প্রয়োজনীয় অনুশীলন করতে নির্দেশ দিয়েছে। এনএসসিএন-এর পরিচালন সমিতির অন্যতম কার্যনির্বাহী সদস্য হোরাম আরও জানান, তাঁরা ইসলামিক বিশ্বসন্ত্রাসী আইসিস-এর মোকাবিলা করতে পুরোপুরি সক্ষম। শ্রীলঙ্কায় সংঘটিত কাপুরোষিত ঘটনার পর ইতিমধ্যে তারা তাদের গোয়েন্দা শাখাকে বিষয়টির ওপর তীক্ষ্ণ নজর রাখার নির্দেশ দিয়েছেন। জানান, অতি সম্প্রতি এনএসসিএন (আইএম)-এর কার্যনির্বাহী কমিটির এক গুরুত্বপূর্ণ বৈঠক সম্পন্ন হয়েছে। বৈঠকে তাঁরা সিদ্ধান্ত নিয়েছেন, ১৯ লক্ষ জনসংখ্যার রাজ্য নাগাল্যান্ডের ৮৮ শতাংশ বাসিন্দা খ্রিষ্টান ধর্মাবলম্বী। তাই তাঁদের অঙ্গীকার, রাজ্যের বাসিন্দাদের সুরক্ষা দেওয়ার দায়িত্ব এনএসসিএন (আইএম)-এর।

প্রসঙ্গত, দেশে, বিশেষ করে উত্তর-পূর্বাঞ্চলে খ্রিষ্টান ধর্মাবলম্বী সংখ্যাগরিষ্ঠ তিন রাজ্যের মধ্যে নাগাল্যান্ড অন্যতম। অন্য দুই রাজ্যে যথাক্রমে মেঘালয় এবং মিজোরাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *