BRAKING NEWS

বন্দুক-কামানের কথা বলে দুষ্কৃতীদের টনিক জোগাচ্ছেন বাম নেতা বিজন ধর, কমিশনে নালিশ জানাবে বিজেপি

আগরতলা, ১৬ এপ্রিল (হি.স.) : ভোটকেন্দ্রে বন্দুক আর কামান নিয়ে যেতে বলে দুষ্কৃতীদের টনিক জোগাচ্ছেন ত্রিপুরা বামফ্রন্টের চেয়ারম্যান বিজন ধর। তাঁর এ ধরনের উস্কানিমূলক এবং সমাজবিরোধী বক্তব্যের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ জানাবে ক্ষমতাসীন বিজেপি। আজ দলের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিজেপি-র প্রদেশ মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য।

রবিবার ত্রিপুরা বামফ্রন্টের চেয়ারম্যান বিজন ধর সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেছিলেন, গত ১১ এপ্রিল পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের ভোটে ব্যাপক রিগিং করেছে শাসকদল বিজেপি-র দুর্বৃত্তরা। তাঁরা নাকি সাধারণ ভোটারদেরকে ভোটদান কেন্দ্রে যেতে দেয়নি। তাই তাঁরা আশঙ্কা করছেন, আগামী ১৮ এপ্রিল দ্বিতীয় তথা শেষ দফার ভোটের দিন পূর্ব লোকসভা আসনেও একই কায়দায় বুথ দখলের চেষ্টা চালাবে বিজেপি-র দুষ্কৃতীরা। তাই তিনি ভোটারদেরকে পরামর্শ দিয়েছিলেন, যদি দুষ্কৃতীর দল কামান নিয়ে আসে তবে ভোটাররাও যেন কামান নিয়ে তাদের প্রতিহত করে এবং বন্দুক নিয়ে এলে যেন বন্দুক নিয়ে ভোট কেন্দ্রে যান ভোটাররা।

বিজন ধরের উস্কানিমূলক এই মন্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন বিজেপি-র ত্রিপুরা প্রদেশ কমিটির মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য। তিনি বলেন, বামফ্রন্ট গণতন্ত্রের মুখোশ পরে ভারতে রাজনীতি করে। তাদের মূল আদর্শ বন্দুক, অস্ত্র ইত্যাদি মারণাস্ত্র। তাই বিজন ধরের এই বক্তব্য শুনে অবাক হওয়ার কিছু নেই। তাদের গণতন্ত্রের মুখোশ বিভিন্ন সময় খসে পড়ে যায়। কামান বন্দুকের কথা বলে তিনি তার মুখোশ খুলে দিয়েছেন। এই রাজ্যে টানা ২৫ বছর তারা কীভাবে ক্ষমতায় টিঁকেছিলেন তার প্রমাণ বিজন ধর এখন নিজেই দিচ্ছেন। তাঁদের দলের দুষ্কৃতীরা এখন শীতঘুমে চলে গিয়েছেন। তাদের জাগাতে বন্দুক কামানের টনিক দেওয়ার চেষ্টা করেছেন বিজন ধর। তবে এই টনিক কোনও কাজে আসবে না। এ-সমস্ত কথা বলে তাঁরা তাঁদের গণভিত্তি আরও দুর্বল করছেন। ভোটের ফলেই তার জবাব পাওয়া যাবে। তবে এ-সব প্ররোচনামূলক বক্তব্যের জন্য নির্বাচন কমিশন যাতে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করে তারজন্য বিজেপি প্রামাণিক তথ্য-সহ নির্বাচন কমিশনে অভিযোগ জানাবে বলেও জানান নবেন্দু ভট্টাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *