BRAKING NEWS

বিশ্বাসঘাতকতার পিএইচডি করেছে কংগ্রেস : নরেন্দ্র মোদী

কোরবা (ছত্তিশগড়), ১৬ এপ্রিল (হি.স.): মাওবাদীদের প্রসঙ্গ উল্লেখ করে ছত্তিশগড়ের কংগ্রেস সরকারের নিন্দায় মুখর হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি ছত্তিশগড়ে মাওবাদীদের হানায় নিহত হন বিজেপি বিধায়ক ভীমা মান্ডভি। সেই বিষয়ে আলোকপাত করে মঙ্গলবার কোরবার জনসভায় প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেসের উদ্দেশ্য ও নীতি কোনওটাই সৎ নয়। জনগণকে বিশ্বাসঘাতকতা করার ক্ষেত্রে পিএইচডি করে ফেলেছে কংগ্রেস।

এদিন প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস মাওবাদীদের বিপ্লবী হিসেবে অভিহিত করেছে। রাজ্যের মাওবাদীদের বাড়বাড়ন্তর জন্য কংগ্রেসকে দায়ী করে তিনি বলেন, কংগ্রেসের প্রশ্রয়ের কারণে রাজ্যজুড়ে মাওবাদীদের এত বাড়বাড়ন্ত। একদিকে বিজেপি যখন দেশের সুরক্ষা এবং আদিবাসী ও প্রান্তিক শ্রেণির উন্নয়নের জন্য কাজ করে চলেছে। তখন অন্যদিকে রাজ্যজুড়ে হিংসার পরিবেশ তৈরি করার জন্য চক্রান্ত চলছে। এমন ধরণের ব্যক্তিদের থেকে সতর্ক হওয়া প্রয়োজন।

কংগ্রেসের ইস্তাহারে মাওবাদীদের বিরুদ্ধে নরম মনোভাব নেওয়া হয়েছে বলে দাবি করে প্রধানমন্ত্রী বলেন, ‘কংগ্রেস ঘোষণা করেছে ক্ষমতা এলে রাষ্ট্রদ্রোহী আইনগুলির বিলুপ্ত করে দেবে। তার মানে যারা দেশজুড়ে সন্ত্রাস চালাতে চাইছে তাদের পূর্ণ স্বাধীনতা দেওয়া হবে। কংগ্রেস আদতে কি চাইছে উন্নয়ন না ধ্বংস? ছত্তিশগড়বাসীরা কি বিদ্যুতায়ন, পানীয় জল চায় নাকি মাইন? জম্মু ও কাশ্মীরে আফস্পা শিথিল করে দিয়ে নিরাপত্তা বাহিনীর মনোবল ভেঙে দিতে চাইছে কংগ্রেস।’

রাজ্যের সার্বিক বেহাল অবস্থা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ছত্তিশগড়ে যা হয়ে চলেছ, তা এখন দিল্লি থেকে চালিত করা হচ্ছে। আর সেই জন্য রাজ্যে আয়ুষ্মান ভারত প্রকল্প হঠাৎ করে বন্ধ করে দেওয়া হয়েছে। দেশ এবং সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে খেলা করছে কংগ্রেস। সাধারণ মানুষ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে কংগ্রেস। আর তাই জনগণ কি চাইছে তা তারা জানে না। কেন্দ্র সমস্ত জনকল্যাণমুখী প্রকল্পগুলি রাজ্যে বন্ধ করে দিয়েছি কংগ্রেস। প্রধানমন্ত্রী কিষাণ যোজনার জন্য কৃষকদের তালিকা কেন্দ্রের হাতে তুলে দেয়নি ছত্তিশগড়ের রাজ্য সরকার।

কয়লা কেলেঙ্কারির প্রসঙ্গ তুলে কংগ্রেসকে বিঁধে প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালের লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস কয়লা কেলেঙ্কারিতে যুক্ত ছিল। অবাধে আদিবাসীদের লুঠ করেছে কংগ্রেস। আর সেই জন্য জনগণ কংগ্রেসকে সরিয়ে দিয়েছে জনগণ। মানুষের আশা আকাঙ্খা বুঝতে অক্ষম কংগ্রেস। কেন্দ্রের জনমুখী সমস্ত প্রকল্প বন্ধ করে দিতে চাইছে কংগ্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *