BRAKING NEWS

শিলচরে রোড শো, প্রার্থী সুস্মিতাকে ভোট দেওয়ার আবেদন প্রিয়াঙ্কার

শিলচর (অসম), ১৪ এপ্রিল (হি.স.) : দক্ষিণ অসমের শিলচরে প্ৰিয়াঙ্কা গান্ধী ভদরার রোড শো বেশ সাড়া ফেলেছে। রোড শোয়ের মাঝে মাঝে অনুষ্ঠিত পথসভায় সংক্ষিপ্ত ভাষণ দিয়েছেন তিনি। পথসভাগুলিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করে বিজেপি প্রার্থীকে ভোট না দিয়ে কংগ্রেস প্রার্থী সর্বভারতীয় নেত্রী সুস্মিতা দেবকে বিজয়ী করার আহ্বান জানান প্রিয়াঙ্কা।

মর্যাদা সম্পন্ন শিলচর আসনে সর্বভারতীয় মহিলা কংগ্রেস সভানেত্রী তথা দলীয় প্রার্থী সুস্মিতা দেবকে দুহাতে ভোট দেওয়া আপিল জানান প্রিয়াঙ্কা। রবিবার সকালে নির্ধারিত সময় কুম্ভীরগ্রাম বিমানবন্দরে অবতরণ করেন সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান প্রার্থী সুস্মিতা দেব-সহ কেন্দ্রীয় নেতা অসমে নির্বাচনি পর্যবেক্ষক হরিশ রাওয়াত, প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বরা, প্রাক্তন মন্ত্রী অজিত সিং প্রমুখ বহুজন। বিমানবন্দর থেকে বেরিয়ে কুম্ভীরগ্রাম, শালগঙ্গা হয়ে মিছিল করে এগিয়ে চলেন শিলচরের উদ্দেশ্যে। রাস্তায় উধারবন্দে কাঁচাকান্তি মন্দিরে ঢুকে মায়ের পুজো দেন প্রিয়াঙ্কা।উধারবন্দ থেকে আসার পথে রাস্তার দু পাশে উপস্থিত জনতাকে হাত নেড়ে অভিবাদন জানান তিনি। যথাসময় শিলচর পৌঁছে খোলা গাড়িতে প্রার্থী সুস্মিতা এবং হরিশ রাওয়াতকে নিয়ে ক্লাবরোড থেকে শুরু করেন রোড শো। প্রিয়াঙ্কার খোলা গাড়ির আগে পিছে, দু-ধারে অজস্র জনতা অংশগ্রহণ করেছেন।

রোড শো-এর সময় কয়েকটি জায়গায় পথসভায় ভাষণও দিয়েছেন প্ৰিয়াঙ্কা গান্ধী। প্রতিটি ভাষণে প্রধানমন্ত্রী মোদীর সমালেচনা করেছেন তিনি৷ মোদী সরকার কংগ্ৰেস প্রচলিত বহু জনমুখি প্রকল্প বন্ধ করে দিয়েছে। মোদী ভ্ৰষ্টাচারী, ধনী ব্যবসায়ীদের মদত করেন, কংগ্ৰেস আমলে চালু পাঁচগ্রাম ও নগাঁওয়ের কাগজ কল বন্ধ করে দিয়েছে বিজেপি সরকার। চা শ্ৰমিকদের উন্নয়নে ব্যৰ্থ হয়েছেন নরেন্দ্র মোদী। বিজেপির আমলে আজ মহিলারা মোটেও সুরক্ষিত নন।প্রিয়াঙ্কা বলেন, গুজরাট থেকে নিৰ্বাচিত মোদীজি। অথচ তাঁর গৃহরাজ্যের খবর নেওয়ার সময় নেই৷ নিজের রাজ্যের জন্য সময় দেবেন কী করে, তিনি তো বেশিরভাগ সময় বিদেশ ভ্ৰমণেই ব্যস্ত থাকেন।

ভাষণে তিনি প্রার্থী সুস্মিতা দেবের ভূয়সী প্ৰশংসা করেছেন। মহিলা কংগ্ৰেস নেত্রী হিসেবে দিল্লির রাজপথ কাঁপিয়েছেন সুস্মিতা৷ নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে সুস্মিতার মধ্যে। সুস্মিতা একজন সত্যবাদী নিষ্ঠাবান মজবুত নেত্ৰী, তাঁর মধ্যে ঠাকুমা ইন্দিরার প্রতিচ্ছবি তিনি দেখেন বলেও বক্তৃতায় মন্তব্য করেছেন প্রিয়াঙ্কা।কংগ্রেসের যাঁরা সমালোচনা করেন, তাঁদের দলের ইস্তাহার ভালো করে অধ্যয়ন করার পরামর্শ দিয়েছেন তিনি। শুনিয়েছেন কংগ্ৰেসের ন্যূনতম আয়-যোজনার কথাও। তিনি বলেন, অসমে যতজনকে প্রার্থী করা হয়েছে তাঁদের সবার যোগ্যতা পরীক্ষা করেই টিকিট প্রদান করেছে দল। অসমে কংগ্রেসের প্রত্যেক প্ৰতিদ্বন্দ্বী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন বলে দাবি করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *