BRAKING NEWS

বির্তকিত মন্তব্য : মানেকা গান্ধীর জবাব তলব নির্বাচন কমিশনের

লখনউ, ১৩ এপ্রিল (হি.স.) : প্রকাশ্য জনসভায় মুসলিমদের হুমকি দেওয়ার অভিযোগ নিয়ে তাঁকে শোকজ নোটিশ দেওয়া হয় |বিজেপি প্রার্থী মানেকা গান্ধীর জবাব তলব করেছে নির্বাচন কমিশন।

মানেকা গান্ধীকে শোকজ নোটিশ দিল জেলা প্রশাসন। প্রকাশ্য জনসভায় মুসলিমদের হুমকি দেওয়ায় তাঁকে শোকজ নোটিশ দেওয়া হয় | এনিয়ে একটি রিপোর্টও নির্বাচন কমিশনে পাঠিয়েছে জেলা শাসকের দফতর। এই রিপোর্টের ভিত্তিতে বিজেপি প্রার্থীর কাছে জবাব তলব করেছে নির্বাচন কমিশন।

বির্তকিত মন্তব্য করে বিপাকে উত্তরপ্রদেশের সুলতানপুরের বিজেপি প্রার্থী মানেকা গান্ধী | সম্প্রতি সুলতানপুরের তাবারখানি এলাকায় এক সভায় বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী মুসলিম ভোটারদের কাছে তাঁকে ভোট দেওয়ার আবদন জানান । নয়তো ভবিষ্যতে এলাকার মানুষজনের কোনও দায় তিনি নেব না। যা নিয়ে বিতর্ক শুরু হয় | এই ধরণের উস্কানিমূলক মন্তব্যের জন্য মানেকা গান্ধীকে নোটিস পাঠান সেখানকার জেলাশাসক। এ ছাড়াও এই বিষয় নিয়ে রিপোর্ট পাঠানো হয়েছে নির্বাচন কমিশনে। এই রিপোর্টের ভিত্তিতে বিজেপি প্রার্থীর কাছে জবাব তলব করেছে নির্বাচন কমিশন।

উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্য নির্বাচন কমিশনার বি আর তিওয়ারি জানিয়েছেন, “এই বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে আলোচনা করা হবে। ইতিমধ্যেই সুলতানপুরের জেলাশাসক মানেকা গান্ধীকে একটি শোকজ নোটিস পাঠিয়েছেন। এই বিষয়ে একটি রিপোর্টও জমা দেওয়া হয়েছে নির্বাচন কমিশনে।” তারপরেই নির্বাচন কমিশনের তরফে মানেকা গান্ধীর কাছে জবাব তলব করা হয়েছে।

মানেকার এই মন্তব্যের সমালোচনা করেছে কংগ্রেস। কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা মন্তব্য করেছেন, “বিজেপি প্রার্থীর এই ধরণের বিভেদ সৃষ্টিকারী মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনের কঠোর পদক্ষেপ নেওয়া উচিত।”

এদিকে, মানেকা দাবি করেছেন তাঁর বক্তব্যকে বিকৃত করা হয়েছে। মুসিলমদের আমি ভালোবাসি। আমি বলতে চেয়েছিলাম ভোটে আমি জিতবই। ডালে যেমন ফোড়ন দিলে তা সুস্বাদু হয় তেমনি মুসলিমদের ভোট আমার জয়ে অন্য মাত্রা যোগ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *