BRAKING NEWS

ওমর আবদুল্লার হাতে পাকিস্তানি পাসপোর্ট দেওয়া উচিত, দাবি গম্ভীরের

নয়াদিল্লি, ২ এপ্রিল (হি.স.) : জম্মু ও কাশ্মীরের জন্য পৃথক প্রধানমন্ত্রী পদের দাবি তোলায় ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লা বিরুদ্ধে ট্যুইটারে সরব হলেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। পাল্টা গৌতমকে ক্রিকেটে মনোনিবেশ করার পরামর্শ দিলেন ওমর আবদুল্লা।

মঙ্গলবার ট্যুইটারে গৌতম গম্ভীর লেখেন, ওমর আবদুল্লা জম্মু ও কাশ্মীরের জন্য পৃথক প্রধানমন্ত্রী চেয়েছেন। এটা শুনে আমার মহাসাগরে হাঁটার ইচ্ছে করছে। ওমর আবদুল্লার এখন প্রয়োজন ঘুমের। তারপর কড়া কফির। এরপরেও যদি বুঝতে না পারেন তবে ওমর আবদুল্লার হাতে সবুজ পাকিস্তানি পাসপোর্ট ধরিয়ে দেওয়া উচিত।এর পাল্টা গৌতম গম্ভীরকে কটাক্ষ করে ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লা ট্যুইটারে লেখেন, ‘গৌতম, আমি কোনওদিন বেশি ক্রিকেট খেলিনি। কারণ আমি জানি এতে ভাল নই। কাশ্মীরের ইতিহাস সম্পর্কে তুমি একেবারেই অজ্ঞ। যে বিষয়টি তুমি জান তা নিয়েই মাথা ঘামাও।’

উল্লেখ্য, সোমবার বান্দিপোরার এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে ওমর আবদুল্লা বলেন, কোনও রকম শর্ত ছাড়াই দেশীয় রাজ্যগুলি ভারতের মধ্যে অন্তভুক্তি হয়েছে। কিন্তু কাশ্মীরের নিজস্ব পরিচয় রয়েছে। আমাদের সদর-ই-রিয়াসত (রাষ্ট্রপতি) এবং ওয়াজির-এ-আজমান (প্রধানমন্ত্রী) ছিল। ফের তা ফিরিয়ে আনার চেষ্টা করা হবে। ওমর আবদুল্লার এই ধরণের মন্তব্যের কড়া ভাষায় নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *