BRAKING NEWS

দলিত এবং সংখ্যালঘু প্রসঙ্গে একযোগে বিজেপি-কংগ্রেসকে তোপ মায়াবতীর

ভুবনেশ্বর, ২ এপ্রিল (হি.স.) : দলিত এবং সংখ্যালঘুদের বঞ্চনার প্রসঙ্গে একযোগে বিজেপি এবং কংগ্রেসের বিরুদ্ধে মুখর হলেন বহুজন সমাক পার্টির সুপ্রিমো মায়াবতী। বিজেপি এবং কংগ্রেস উভয়ই দলিত এবং সংখ্যালঘুদের প্রতি বিশ্বাসঘাতকতা করে ধনীদের সুবিধা পাইয়ে দিয়েছে, বলে দাবি করেছেন তিনি।

মঙ্গলবার ওডিশার ভুবনেশ্বরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে মায়াবতী বলেন, সঠিক ভাবে জিএসটি প্রণয়ন করতে ব্যর্থ হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং এনডিএ সরকার। ফলে দেশজুড়ে বেকারত্ব বৃদ্ধি পেয়েছে। নোটবন্দি করে ছোট ব্যবসায়ীদের হেনস্থা করা হয়েছে। কংগ্রেস এবং বিজেপি দুইটি দলই দুর্নীতিগ্রস্ত। কংগ্রেস যেখানে বোফোর্স দুর্নীতি করেছে। সেখানে বিজেপি রাফাল দুর্নীতিতে লিপ্ত থেকেছে। দলিত, অনগ্রসর শ্রেণী এবং সংখ্যালঘুদের উন্নতির জন্য কোনও কাজ করেনি বিজেপি এবং কংগ্রেস। অত্যাচারী মানসিকতা থেকে এখনও বেরিয়ে আসতে পারেনি এই দুইটি দল। বেকারত্বের ফলে দেশের যুব সম্প্রদায়ের মধ্যে হতাশা আরও বেশি বেড়ে গিয়েছে।

উল্লেখ্য, ওডিশায় লোকসভা এবং বিধানসভা নির্বাচন প্রার্থী দিয়েছে বহুজন সমাজ পার্টি। ২০১৪ বিধানসভা নির্বাচনে ১৪৭ টি আসনের মধ্যে ১১৩টি আসনে প্রার্থী দিয়েছিল বহুজন সমাজ পার্টি। সব মিলিয়ে ০.৮৬ শতাংশ ভোট পেয়েছিল মায়াবতীর দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *