BRAKING NEWS

ভোটব্যাঙ্কের জন্য গরিবদের ব্যবহার করেছে কংগ্রেস-বিজেডি : প্রধানমন্ত্রী

ভবানীপটনা, ২ এপ্রিল (হি.স.) : দারিদ্রতা প্রসঙ্গে একযোগে কংগ্রেস এবং বিজু জনতা দলের (বিজেডি) বিরুদ্ধে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেস এবং বিজেডি বরাবর গরিব-বিরোধী। প্রতিবার নির্বাচনের সময় ভোটব্যাঙ্কের জন্য গরিবদের ব্যবহার করে নির্বাচনের পর তাদের বিশ্বাসঘাতকতা করেছে এই দুইটি দল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার কালাহান্ডি জেলার ভবানীপটনা বিকাশ সঙ্কল্প সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, গরিবদের গরিব করে রাখার জন্য চক্রান্ত করেছে কংগ্রেস এবং বিজেডি। পাঁচ বছর আগে প্রধানসেবকের পদে বসার জন্য একদিনও ছুটি পায়নি। দেশকে সেবা করার জন্য প্রতিটি মুহূর্ত কাজে লাগিয়ে সমস্যার সমাধান এবং পরিস্থিতির পরিবর্তন করার জন্য কাজ করে গিয়েছে। জনগণ আমার প্রতি আস্থাশীল থাকার কারণে তাই সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও বলেন, ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশ যে ইতিহাস তৈরি করেছিল, যে ইতিহাস ত্রিপুরা তৈরি করেছিল, দেশের রাজনীতিতে সেই একই ইতিহাস এবার ওডিশা তৈরি করতে চলেছে| ওডিশায় এবং কেন্দ্রে, দুই ক্ষেত্রেই ভারতীয় জনতা পার্টির সরকার তৈরি হবে। ওডিশায় ১৯ বছর পর নতুন সূর্যোদয় হতে চলেছে, যে কাজ ৭০ বছরেও হয়নি, সেই কাজ আমরা ৫ বছরের মধ্যেই করব| আমি আশ্বাস দিতে চাই ওডিশায় বিজেপির সরকার গঠনের পর এখানকার দরিদ্রদের অবস্থার উন্নতি আমরা করবই। কালাহান্ডিতে রাজীব গান্ধী বলেছিলেন, যদি গরিব মানুষের জন্য দিল্লি থেকে ১ টাকা পাঠানো হয় তাহলে গরিব মানুষের কাছে ১৫ পয়সা পৌঁছয়। কয়েক বছর পর দিল্লিতে কংগ্রেস রিমোট কন্ট্রোলের সরকার তৈরি করে, এটা মেনে নেওয়া যায় যে, তখন গরিব মানুষের কাছে ১ টাকা পাঠালে সেটা ১৫ পয়সা নয় ১৬ পয়সা পৌঁছতো। বিগত ২৫ বছরে কংগ্রেসের পাঞ্জা ওডিশা তথা দেশের গরিবদের জন্য মাত্র এক পয়সা বরাদ্দ করেছিল। আজকে আমি গর্বের সঙ্গে বলতে পারি যে যদি কেন্দ্রীয় সরকার গরিবের জন্য দিল্লি থেকে ১০০ পয়সা পাঠায় তাহলে পুরো টাকাই তাদের কাছে পৌঁছবে। কংগ্রেস পার্টি গরিব, গরিব বলে গরিবের অধিকার খেয়ে নেয়। এটাই কংগ্রেসের প্রতীকের সত্যতা। এটাই ওদের নীতি আর আচরণ। দেশে যা কিছু পরিবর্তন হয়েছে, তার কৃতিত্ব আমাদের দেশের সব নাগরিক ভাই বোনদের উপরে যায়। দেশের জনগণের একটা ভোট দেশটির ভাগ্য বদলে দেয় এবং গরিবদের বিশ্বাস যোগায়। কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি থেকে যাতে আদিবাসী অধ্যুষিত এলাকার মানুষেরা সব থেকে বেশি উপকৃত হয়, তার জন্য সচেষ্ট হয়েছিল এই চৌকিদার। সরকারি প্রচেষ্টার ফলে মাওবাদী প্রভাবিত অঞ্চলের পরিধি কমে এসেছে। দশকের পর দশক ধরে কংগ্রেস যা করে দেখাতে পারেনি, তা আমাদের সরকার মাত্র পাঁচ বছরের মধ্যে করে দেখিয়েছে। আমাদের দেশে কংগ্রেসের লুঠ করার পরম্পরাকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করেছে বিজেডি। বিগত দুই দশকে এখানে খনি মাফিয়া, চিটফান্ডের নামে প্রতারিত করা, দুর্নীতিগ্রস্তরা বেশি প্রাধান্য পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *