BRAKING NEWS

রাজস্থানে সবকটি লোকসভা আসনেই লড়বে কংগ্রেস : শচিন পাইলট

জয়পুর, ৫ মার্চ (হি.স.) : রাজস্থানের সবকটি লোকসভা আসনে একাই লড়বে কংগ্রেস। মঙ্গলবার এমনই জানালেন প্রদেশ কংগ্রেস সভাপতি শচিন পাইলট। দলীয় প্রার্থীদের নাম চূড়ান্ত করার প্রক্রিয়া শেষ পর্যায়। ৮ মার্চ দিল্লিতে দলের স্ক্রিনিং কমিটির বৈঠকে সমস্ত কিছু স্পষ্ট হয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

এদিন রাজস্থানের উপ-মুখ্যমন্ত্রী শচিন পাইলট বলেন, সংশ্লিষ্ট নেতা নির্বাচনে জিততে কতটা সক্ষম, কতটা কঠোর পরিশ্রম করতে সক্ষম। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তা বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এমনকি নেওয়া হয়েছে দলীয় কর্মীদের মতামতও। প্রার্থী হিসেবে নতুন মুখেদের বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। যেসব নেতারা আগে নির্বাচনে হেরেছে তাদেরকে প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে না। লোকসভা নির্বাচনে রাজস্থান সবকটি আসনেই প্রার্থী দেবে কংগ্রেস। সবকটি আসনেই জেতার ব্যবহার আশাপ্রকাশ করেছেন শচিন পাইলট। তিনি আরও জানিয়েছেন, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তিন সদস্যের প্যানেল গঠন করা হয়েছে। দলের কেন্দ্রীয় কমিটির সঙ্গে বৈঠকের পরই প্রার্থী তালিকা চূড়ান্ত করবে এই তিন সদস্যের প্যানেল। পাশাপাশি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে শচিন পাইলট বলেন, বিগত পাঁচ বছরে গণতান্ত্রিক সংস্থাগুলিকে ধ্বংস করে দিয়েছে বিজেপি। তাই এই নির্বাচনে জেতাটা কংগ্রেসসের জরুরী।

বালাকোটে এয়ারস্ট্রাইক হামলার প্রসঙ্গে বলতে গিয়ে শচিন পাইলট বলেন, জঙ্গিদের দমন করে নিরাপত্তা বাহিনী দেশের গৌরব বৃদ্ধি করেছে। নিরাপত্তা বাহিনীর সাহসিকতা নিয়ে প্রশ্ন করা নিয়ে উচিত নয়। উল্লেখ্য, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে সবকটি আসনে জয়লাভ করে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *