BRAKING NEWS

রাজ্যসভার কাজকর্ম নিয়ে উষ্মা প্রকাশ প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ২৭ ফেব্রুয়ারি (হি.স.) : রাজ্যসভার কাজকর্ম নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার রাজধানী দিল্লির বিজ্ঞান ভবনে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, রাজ্যসভা হচ্ছে সংসদের উচ্চকক্ষ। তাই সাংসদদের আরও বেশি ঠাণ্ডা মাথায় বুদ্ধিদৃপ্ত চিন্তা ভাবনা করা দরকার। কিন্তু বর্তমানে রাজ্যসভায় এর উল্টোটাই আমরা দেখতে পাচ্ছি।

দিল্লির বিজ্ঞান ভবনে আয়োজিত জাতীয় যুব সংসদ উৎসব ২০১৯-এ বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, শেষ রাজ্যসভায় মাত্র আট শতাংশ কাজকর্ম হয়েছে। এরকম পরিসংখ্যান খুবই চিন্তার বিষয়। জেলাস্থর এবং রাজ্যস্থরে আলোচনা সভা আয়োজন করে সংশ্লিষ্ট রাজ্যে থেকে আসা রাজ্যসভার সাংসদদের নিমন্ত্রণ করে রাজ্যসভার কাজকর্মের এই বেহাল দশার কারণ জানার জন্য পড়ুয়া এবং যুব সম্প্রদায়কে আহ্বান জানান প্রধানমন্ত্রী। এর করম হলেই রাজ্যসভার সাংসদের উপর চাপ বাড়বে। এটাই গণতান্ত্রিক প্রক্রিয়ার শ্রেষ্ঠ উপায়। দল নির্বিশেষে রাজ্যসভার সাংসদের ডাকা উচিত বলে জানান তিনি।

লোকসভার কাজকর্ম নিয়ে বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ষোড়শ লোকসভায় ৮৫ শতাংশ কাজ হয়েছে। যা পঞ্চদশ লোকসভার তুলনায় ২০ শতাংশ বেশি। কিন্তু তাতেও আমি খুশি নই কারণ যেখানে মোদী রয়েছে সেখানে ২০ শতাংশ নয় ২০০ শতাংশ বৃদ্ধি হওয়া উচিত।ভারত-পাকিস্তান সীমান্তে উত্তেজনা পরিস্থিতির জন্য অনুষ্ঠানের মাঝখানে সভা ছেড়ে বেড়িয়ে যান প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *