BRAKING NEWS

ঘন কুয়াশার জেরে দিল্লিতে ব্যাহত রেল-বিমান পরিষেবা, ফের দুর্ভোগে যাত্রীরা

নয়াদিল্লি, ৪ ফেব্রুয়ারি (হি. স.): গত কয়েকদিনের মতো সোমবার সকালেও ঘন কুয়াশার চাদরে ঢেকেছে রাজধানী দিল্লি। কমেছে দৃশ্যমানতা। আর তার জেরেই এদিন রাজধানীতে ব্যাহত হল রেল ও বিমান পরিষেবা। সাতাশটি ট্রেন দেরিতে চলার পাশাপাশি অনেকগুলি বিমান দেরিতে চলেছে এদিন। চলতি মরশুনের গড় তাপমাত্রার এক ডিগ্রি নিচে এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি সেলসিয়াসে।
দিল্লির রেল দফতর সূত্রে জানানো হয়েছে, এদিন গড়ে তিন-চার ঘন্টা দেরিতে চলেছে মালদহ-দিল্লি ফারাক্কা এক্সপ্রেস ও এলাহাবাদ-নয়াদিল্লি দুরন্ত সহ ২৭টি ট্রেন। আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, এদিন সকাল সাড়ে পাঁচটায় সফদরজংয়ে দৃশ্যমানতা ছিল ২০০ মিটার, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সকাল সাড়ে আটটায় দৃশ্যমানতা হয় ১০০ মিটার।

সকাল সাড়ে পাঁচটা থেকে সাড়ে আটটা পর্যন্ত পালামের দৃশ্যমানতা কমে মাত্র ৫০ মিটার হয়ে যাওয়ায় ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যাহত হয় বিমান চলাচল। দিল্লি বিমানবন্দর সূত্রে খবর, অতিরিক্ত কুয়াশার জেরে ডিপার্চার পয়েন্টেই বেশ কয়েকটি বিমান আটকে রাখা হয়, যার ফলে দেরিতে চলেছে বিমানগুলি। তবে কোনও বিমান পরিবর্তন বা বাতিল করা হয়নি বলেও জানিয়েছে ওই সূত্র। তবে বেলা বাড়ার সাথে সাথে আকাশ পরিষ্কার হওয়ার পাশাপাশি সর্বোচ্চ তাপমাত্রা ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *