BRAKING NEWS

পুলিশ কমিশনার রাজীব কুমারের বাসভবনে সিবিআই হানার বিরুদ্ধে সরব চন্দ্রবাবু নাইডু

অমরাবতী, ৪ ফেব্রুয়ারি (হি.স.) : কলকাতা পুলিশ-সিবিআই দ্বন্দ্ব নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে দাঁড়ালেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা তেলেগু দেশম পার্টির সুপ্রিমো চন্দ্রবাবু নাইডু। সিবিআই-কে ব্যবহার করে কেন্দ্রের এই পদক্ষেপ দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো বিরোধী বলে জানিয়েছেন তিনি।
সোমবার টেলি কনফারেন্সিয়ের মাধ্যমে দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে চন্দ্রবাবু নাইডু বলেন, ‘রাজ্য সরকারের বিরুদ্ধে সিবিআইকে ব্যবহার করার কেন্দ্রীয় পদক্ষেপ যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী। সমস্ত অবিজেপি দলগুলি ঐক্যবদ্ধ হয়েই বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিরুদ্ধে লড়াইয়ে নামতে হবে। ‘ঐক্যবদ্ধ ভারত সমাবেশ’-এর সাফল্যের পর থেকে প্রতিহিংসাপরায়ণ হয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লেগেছে বিজেপি। সমস্ত রাজ্য সরকারগুলিকে নিজেদের নিয়ন্ত্রণে রাখতে চাইছে কেন্দ্র। আইনশৃঙ্খলা রাজ্যের এক্তিয়ারভুক্ত। এতে কেন্দ্র হস্তক্ষেপ করতে পারে না।

বিজেপির টিম ইন্ডিয়া এবং ফেডারেল ইন্ডিয়া লিমিটেড শুধুমাত্র স্লোগান হয়েই থেকে গিয়েছে। সহযোগিতা ভিত্তিক যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে ধ্বংস করে দিচ্ছে নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন এনডিএ সরকার। কেন্দ্রের অপশাসনের বিরুদ্ধে যারাই সরব হয়েছে, তাদের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছে কেন্দ্র। বিজেপিকে নিয়ন্ত্রণে রাখতে জাতীয় স্তরের নেতারা আলোচনা চালাচ্ছে। পরবর্তী দিল্লি সফরে গিয়ে বিষয়টি উত্থাপন করব।’প্রসঙ্গত, কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়ির সামনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের আধিকারিকরা আসাকে কেন্দ্র করে কার্যত কলকাতা পুলিশ ও সিবিআইয়ের ‘যুদ্ধ‘-এ উত্তপ্ত কলকাতা। অভিযোগ, আগাম অনুমতি না-নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের আধিকারিকদের এই হানা দেওয়ায় তাদের বাধা দেয় কলকাতা পুলিশ। এরপর প্রথমে পার্ক স্ট্রিট থানা ও পরে শেক্সপিয়র সরণি থানায় যান সিবিআই আধিকারিকরা।


সারদাকাণ্ডে কলকাতা পুলিশ কমিশনার সিবিআই-এর নজরে রয়েছে বলে খবর প্রকাশিত হয়েছিল। সেই কারণে রাজীব কুমারের খোঁজ মিলছে না বলেও দাবি করা হয়েছিল এক প্রতিবেদনে। পুলিশ কমিশনারের পাশে দাঁড়িয়ে রবিবার তোপ দাগেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ আনেন তিনি। রবিবার কলকাতা পুলিশের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে রাজীব কুমার সংক্রান্ত খবরকে মিথ্যে বলে দাবি করা হয়। এই খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়ে শীর্ষ পুলিশকর্তা জাভেদ শামিম বলেন, সঠিক তথ্য পেশ না-করায় যদি কলকাতা পুলিশ বা কমিশনারের মানহানি করা হয়, তাহলে সংবাদমাধ্যমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *