BRAKING NEWS

সিবিআইয়ের নতুন অধিকর্তার পদে ঋষিকুমার শুক্লা

নয়াদিল্লি, ২ ফেব্রুয়ারি (হি.স.) : সিবিআইয়ের নতুন অধিকর্তা হলেন ঋষিকুমার শুক্লা। মধ্যপ্রদেশের প্রাক্তন ডিজি ছিলেন তিনি। দীর্ঘ টানাপোড়েনে একাধিক নাম নিয়ে চর্চার পর শনিবার সিবিআইয়ের নতুন ডিরেক্টর হিসেবে দায়িত্বভার গ্রহণ করতে চলেছেন ১৯৮৩ ব্যাচের আই পি এস ঋষিকুমার শুক্লা। দুবছরের জন্য সিবিআইয়ের অধিকর্তা হিসেবে দায়িত্ব নিতে চলেছেন তিনি।


দীর্ঘ টানাপোড়েনের পর এদিন সেন্ট্রাল ব্যুরো ফর ইনভেস্টিগেশন (সিবিআই)-এর ডিরেক্টর পদে আইপিএস অফিসার এবং মধ্যপ্রদেশের প্রাক্তন ডিজি ঋষিকুমার শুক্লাকে নিযুক্ত করেছে কেন্দ্র। সুপারিশ হওয়া তিনজন সদস্যের প্যানেল থেকে সিবিআইয়ের অধিকর্তা পদে তাঁকে নিযুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভার নিয়োগ কমিটি। অলোকবর্মার পর সিবিআইয়ের ডিরেক্টর পদে দায়িত্বগ্রহণ করতে চলেছেন ঋষিকুমার শুক্লা।উল্লেখ্য, অলোকবর্মার বিরুদ্ধে সিবিআইয়ের বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানার আনা বিতর্কিত দুর্নীতির অভিযোগের পর তাঁকে অধিকর্তার পদ থেকে অপসারিত করার পর পদত্যাগ করেন অলোকবর্মা। এই মুহূর্তে অন্তর্বর্তীকালীন সিবিআই অধিকর্তা হিসাবে ওই পদ সামলাচ্ছিলেন এম নাগেশ্বর রাও।
প্রসঙ্গত, শনিবারই সিবিআইয়ের অধির্কতা পদের জন্য চূড়ান্ত নাম কেন্দ্র ঘোষণা করতে পারে বলে শোনা যাচ্ছিল। শুক্রবার দ্বিতীয় বৈঠক করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে উচ্চপর্যায়ের নিয়োগ কমিটি। সেখানে বেশ কিছু নাম নিয়ে সমস্যা ছিল। এদিনের বৈঠকে ঋষি কুমার শুক্লার নাম উঠে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *