BRAKING NEWS

রাফাল নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে কেন্দ্র, তোপ আজাদের

নয়াদিল্লি, ৭ জানুয়ারি (হি.স.) : রাফাল নিয়ে রাজনৈতিক তরজা অব্যাহত কংগ্রেস ও বিজেপির মধ্যে। রাফাল নিয়ে দেশবাসীকে বিভ্রান্ত করে চলেছেন নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার। সোমবার এমনই দাবি করলেন কংগ্রেসের বর্ষীয়ান রাজ্যসভার সাংসদ গুলাম নবি আজাদ।এদিন গুলাম নবি আজাদ বলেন, ‘রাফাল যুদ্ধবিমান নিয়ে এই প্রথম কোনও কেন্দ্রীয় সরকার সংসদের বাইরে এবং ভেতরে ক্রমাগত মিথ্যা কথা বলে চলেছে।’ পাশাপাশি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলিকে অপব্যবহার প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, ‘বিরোধী দলগুলির ঐক্যবদ্ধ জোট ভাঙার জন্য সিবিআই, ইডির মতো তদন্তকারী সংস্থাগুলিকে ব্যবহার করা হচ্ছে। সাড়ে চার বছর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কর্মসংস্থান, কৃষি এবং মহিলাদের সুরক্ষা নিয়ে বলেছিলেন।

কিন্তু সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, আয়কর দফতরকে বিরোধীদের বিরুদ্ধে কাজে লাগাচ্ছে কেন্দ্রীয় সরকার।অবৈধ বালি খাদান নিয়ে সিবিআই-এর উত্তরপ্রদেশ এবং দিল্লির একাধিক জায়গায় তল্লাশি ও অখিলেশ যাদবের নাম জড়িয়ে যাওয়া প্রসঙ্গে বলতে গিয়ে গুলাম নবি আজাদ বলেন, লোকসভা নির্বাচনে বহুজন সমাজ পার্টির সঙ্গে জোট করার জন্য সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের বিরুদ্ধে কি ভাবে শমন আনা যায় সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে কেন্দ্র। রাজীব গান্ধীর বিরুদ্ধেও বহু দল জোট বেধে ছিল। কিন্তু কংগ্রেস কখনও সেইসব দলগুলিকে মামলার করার হুমকি দেয়নি। কিন্তু আজ এমন ধরণের পদক্ষেপ কেন মহাজোটের বিরুদ্ধে নেওয়া হচ্ছে। এই স্বৈরাচারী আচরণ দেশবাসী মেনে নেবে না।
প্রসঙ্গত, এদিন লোকসভায় দাঁড়িয়ে প্রতিরক্ষামন্ত্রী নির্মালা সীতারমণ বলেন, ‘আমি নিশ্চিত হয়েই বলছি যে ২০১৪ থেকে ২০১৮ সালের মধ্যে হ্যালের সঙ্গে ২৬৫৭০.৮০ কোটি টাকার চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এছাড়াও ৭৩০০০ কোটি টাকার বরাত দেওয়া হবে।’ এই সংক্রান্ত যাবতীয় নথি লোকসভায় পেশ করেন প্রতিরক্ষামন্ত্রী। প্রতিরক্ষামন্ত্রী আরও বলেন, ‘এই নথিগুলি থেকে প্রমাণিত অধিবেশন কক্ষে দাঁড়িয়ে আমি যা বলেছি যা সত্য। এর বিরুদ্ধ যে সন্দেহ করা হচ্ছে তা ভুল এবং বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *