BRAKING NEWS

কংগ্রেস ও টিআরএস দুইটি দলই পরিবারতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

নিজামাবাদ, ২৭ নভেম্বর (হি.স.) : তেলেঙ্গানার নিজামাবাদ জনসভা থেকে এক যোগে কংগ্রেস ও তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (টিআরএস) বিরুদ্ধে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেস ও টিআরএস দুইটি দলই পরিবারতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী বলে জানালেন প্রধানমন্ত্রী।
এদিন প্রধানমন্ত্রী বলেন, কংগ্রেস ও টিআরএস একই মুদ্রার দুইদিক। দুইটি দলই পরিবারতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী। দুইটি দলই সংখ্যালঘুদের তোষণ করে চলেছে। এরা ভোটব্যাঙ্ক রাজনীতিতে বিশ্বাসী। এই দুইটি দলের অভ্যন্তরে কোনও গণতন্ত্র নেই। কে চন্দ্রশেখর রাও রাজনৈতিক জীবন শুরু করেছিলেন কংগ্রেসে। সেই আদর্শে চলে তিনি তেলেঙ্গানাকে ধ্বংস করে ছেড়েছেন। তাঁর মতো ব্যক্তি ফের ক্ষমতায় এলে রাজ্যকে ১০০ শতাংশ ধ্বংস করে দেবে।
কেন্দ্রীয় প্রকল্প থেকে রাজ্যবাসীদের বঞ্চিত করার জন্য রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে দোষারোপ করে প্রধানমন্ত্রী বলেন, দুই মাস হল আয়ুষ্মান ভারত প্রকল্প চালু হয়েছে। তিন লক্ষ পরিবার এর থেকে এখনও পর্যন্ত উপকৃত হয়েছে। জটিল অস্ত্রোপচার হয়েছে। বহু মানুষের জীবন রক্ষা পেয়েছে। কিন্তু তেলেঙ্গানার কোনও একজন ব্যক্তিও এই প্রকল্পের সুবিধা পায়নি। এর জন্য দায়ী মুখ্যমন্ত্রী নিজে। উন্নয়ন প্রসঙ্গে তুলে ধরে কে চন্দ্রশেখর রাওকে ঠুকে প্রধানমন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী বলেছিলেন তিনি নিজামাবাদকে লন্ডনে পরিণত করবেন। কিন্তু এখানে কোনও উন্নয়নই হয়নি। উন্নয়ন থেকে বারবার বঞ্চিত হয়েছে এই অঞ্চল। বিগত পাঁচবছর ক্ষমতায় থাকার পর এখনও পর্যন্ত সিংহভাগ রাজ্যবাসী পরিশুদ্ধ পানীয় জল থেকে বঞ্চিত। এই বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী কংগ্রেসের পথ অনুসরণ করছেন। তিনি ভাবছেন কংগ্রেস যদি কোনও উন্নয়ন না করে দিনের পর দিন জয়ী হতে পরেন তবে তিনিও তাই পারবে। তাঁর জানা উচিত রাজ্যের বর্তমান বেহাল পরিস্থিতি নিয়ে যুবসমাজ অনেক বেশি সচেতন। যারা মনে করছেন নতুন তেলেঙ্গানা গড়তে উন্নয়ন দরকার তারা বিজেপির উপর আস্থা রাখবেন। বহু সংগ্রাম ও আত্মত্যাগের মাধ্যমে তেলেঙ্গানা রাজ্য গঠন হয়েছে। সেই আত্মত্যাগ ধ্বংস করে দেওয়ার কোনও অধিকার রাজ্য সরকারের নেই।
আগামী ৭ ডিসেম্বর বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে তেলেঙ্গানায়। ১১৯ আসন বিশিষ্ট বিধানসভায় বর্তমানে ৯০টি আসন টিআরএস-এর দখলে রয়েছে । সেপ্টেম্বরে বিধানসভা ভেঙে দেওয়া হয়। নির্ধারিত সময়ের আগেই বিধানসভা ভেঙে দেন কে চন্দ্রশেখর রাও। এই নির্বাচনে টিআরএস একাই লড়ছে। সিপিআই, তেলেঙ্গানা জনসমিতির সঙ্গে জোট গড়ে নির্বাচন লড়ছে বিজেপি। এই প্রধানমন্ত্রী বলেন, টিআরএস সঙ্গে কংগ্রেসের বন্ধত্ব লড়াই হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *