BRAKING NEWS

ফের রক্তাক্ত উজান অসম, ডিমৌয়ে গ্রেনেড হামলায় হত দুই, সন্দেহের তির আলফা (স্বা)-র দিকে

ডিমৌ (অসম), ২২ নভেম্বর, (হি.স.) : শিবসাগর জেলার ডিমৌ চারালিতে সংঘটিত এক গ্ৰেনেড হামলায় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁদের কমল আগরওয়ালা এবং অনুপ (আরিয়া) গুপ্তা বলে পরিচয় পাওয়া গেছে। ঘটনা আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সংঘটিত হয়েছে।
মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল এ ঘটনার কড়া নিন্দা করে নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ব্যক্ত করেছেন। মুখ্যমন্ত্রী বর্তমানে নয়াদিল্লিতে। সেখান থেকে তিনি ঘটনার সঙ্গে জড়িতদের শীঘ্র আটক করতে রাজ্যের ডিজিপিকে নির্দেশ দিয়েছেন। কোনও অবস্থাতেই যাতে হামলাকারীরা পালিয়ে বেশি দূর যেতে না পারে সে ব্যাপারে সুনিশ্চিত করতে ডিজিপিকে কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।
আজ বৃহস্পতিবার ডিমৌ চারালির নিতাইপুখুরি রোডে কমল আগরওয়ালা (৪৬) নামের এক ব্যক্তির ব্যবসায়িক প্ৰতিষ্ঠান হনুমান হাৰ্ডওয়ারে বিকেল প্রায় ৪-৩০ মিনিট নাগাদ জনৈক গ্ৰাহক আসেন। গ্ৰাহকের সঙ্গে কথা বলছিলেন আগরওয়ালা। সময় যখন প্ৰায় ৪-৫০ মিনিট, প্ৰচণ্ড শব্দ করে একটি গ্ৰেনেড বিস্ফোরণ হয়। বিস্ফোরণের সঙ্গে-সঙ্গে সংশ্লিষ্ট এলাকায় হুড়োহুড়ি, দৌড়ঝাঁপ শুরু হয়। পড়ি-কি মরি, মানুষ এদিক-ওদিক ছুটোছুটি করতে থাকেন। ইত্যবসরে বিস্ফোরণে কমল আগরওয়ালা এবং অনুপ গুপ্তা গুরুতরভাবে আহত হন। কমলের একটি হাত পুরোপুরি ছিন্নভিন্ন হয়ে যায়। মুখ ও শরীরের বহু অঙ্গ ক্ষতবিক্ষত অবস্থায় স্থানীয় কয়েকজন সাহসের বলে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করেন। এরই মধ্যে অনুপ (আরিয়া) গুপ্তা (কমবেশি ৪৬)-র মৃত্যু হয়। তাঁর বাড়ি নিতাইপুখুরির লাসনগাঁওয়ে।
এদিকে দোকানের স্বত্বাধিকারী কমল আগরওয়ালাকে হাসপাতালে নিয়ে ভরতি করা হয়। আপৎকালীন চিকিৎসাও শুরু হয় তাঁর। কিন্তু কিছুক্ষণ পর তিনিও শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পুলিশের এক সূত্রের খবর, কিছুদিন আগে বহু লক্ষ টাকা দাবি করে আগরওয়ালার কাছে চিঠি পাঠিয়েছিল আলফা স্বাধীন। বিষয়টি তিনি গোপনে পুলিশকে জানিয়েছিলেন। দিন-কয়েক আগে কমল আগরওলার আবাসেও গ্রেনেড ছোঁড়া হয়েছিল। সেই সুবাদে আজকের বিস্ফোরণ বলে পুলিশের নিশ্চিত ধারণা।
এদিকে, ঘটনার খবর পেয়েই অকুস্থলে গিয়ে পৌঁছেছেন জেলা পুলিশের শীর্ষ অফিসারের দল। ইতিমধ্যে আধা সেনাবাহিনীর বিশাল এক দল এলাকা ঘিরে তালাশি অভিযান শুরু করেছে। নামানো হয়েছে স্নিফার ডগ। আজকের বিস্ফোরণে তাঁর দোকানের ও ব্যাপক ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *