BRAKING NEWS

কেএমপি এক্সপ্রেসওয়ে নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রধানমন্ত্রীর, পাল্টা তোপ রণদীপের

সুলতানপুর, ১৯ নভেম্বর (হি.স.) : কুন্দলি-মানেসার-পালওয়াল (কেএমপি) এক্সপ্রেসওয়ের উদ্বোধন অনুষ্ঠানে কংগ্রেসের বিরুদ্ধে এক হাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগের সরকারের খারাপ কর্ম সংস্কৃতি ও দুর্নীতির জন্যই কেএমপি এক্সপ্রেসওয়ে নির্মাণে এতটা দেরি হয়েছে বলে জানিয়েছেন তিনি। অন্যদিকে অর্ধসমাপ্ত কেএমপি এক্সপ্রেসওয়ে উদ্বোধন করার জন্য পাল্টা প্রধানমন্ত্রী ও হরিয়ানার মুখ্যমন্ত্রীর নিন্দায় সরব হলেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা।
সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এক্সপ্রেসওয়েটির কাজ বিগত ১২ বছর ধরে হয়েছে। এর কাজ সমাপ্ত ৮-৯ বছরের মধ্যেই হওয়া উচিত ছিল। কমনওয়েলথ গেমসের সময় এই এক্সপ্রেসওয়েকে ব্যবহার করা যেত। দুর্নীতি এবং আগের সরকারের বেহাল কর্ম সংস্কৃতির জন্যই তা হয়নি। এতে জনগণের টাকা নষ্ট হয়েছে। কারণ দেরি হওয়ার কারণে নির্মাণ কাজের খরচ তিনগুণ বেড়ে গিয়েছে। এই হাইওয়ে দূষণ রোধে সাহা্য্য করবে। অর্থনীতি ও পরিবেশ রক্ষাও হবে।
অন্যদিকে, অর্ধসমাপ্ত কেএমপি এক্সপ্রেসওয়ে উদ্বোধন করার জন্য পাল্টা প্রধানমন্ত্রী ও হরিয়ানার মুখ্যমন্ত্রীর নিন্দায় সরব হলেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। এদিন তিনি বলেন, অবৈধ ভাবে ও জোর করে অর্ধ-সমাপ্ত কেএমপি এক্সপ্রেসওয়ে উদ্বোধন করে কয়েক হাজার যাত্রীর জীবন বিপিন্ন করেছেন প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। ইঞ্জিনিয়রদের কোনও পরীক্ষানিরীক্ষা করা ছাড়াই কেএমপি এক্সপ্রেসওয়ে জনপ্রিয়তা পাওয়ার জন্য উদ্বোধন করা হয়েছে। প্রতি মাসে প্রাইভেট অপারেটরদের ২৬ কোটি টাকা পাইয়ে দেওয়ার জন্য এই উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী। উদ্ধোধন অনুষ্ঠান বাতিল করে দেওয়া উচিত ছিল।
উল্লেখনীয়, হরিয়ানার গুরুগ্রামে কুন্দলি-মানেসার-পালওয়াল (কেএমপি) এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী| কেএমপি এক্সপ্রেসওয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার| কুন্দলি-মানেসার-পালওয়াল (কেএমপি) এক্সপ্রেসওয়ে ওয়েস্টার্ন পেরিফেরাল এক্সপ্রেসওয়ে হিসেবেও পরিচিত| ২০০৯ সালের মধ্যেই কেএমপি এক্সপ্রেসওয়ে তৈরি হওয়ার কথা ছিল, কিন্তু বিভিন্ন কারণে ডেডলাইনের মধ্যেই কেএমপি এক্সপ্রেসওয়ে তৈরি হওয়ার কাজ সম্পন্ন হয়নি| অবশেষে সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে উদ্বোধন হল কেএমপি এক্সপ্রেসওয়ে| ছ’টি লেন বিশিষ্ট কেএমপি এক্সপ্রেসওয়েতে পার্কিং লট, রিফিলিং স্টেশন, পুলিশ স্টেশন, একটি ট্রমা সেন্টার, হেলিপ্যাড এবং রিফ্রেশমেন্ট সেন্টার রয়েছে|

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *