BRAKING NEWS

রাফাল চুক্তি নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করুক প্রধানমন্ত্রী : রাহুল গান্ধী

নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর (হি.স.) : রাফাল চুক্তি নিয়ে প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওলান্দের মন্তব্যকে হাতিয়ার করে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিরুদ্ধে রাজনৈতিক আক্রমণ অব্যাহত রাখলেন রাহুল গান্ধী। রাফাল ইস্যুতে প্রধানমন্ত্রীর কৈফিয়ৎ দাবি করেন তিনি।

শনিবার সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে রাহুল গান্ধী বলেন, গোটা ঘটনায় আমারা সম্পূর্ণ নিশ্চিত যে ভারতের প্রধানমন্ত্রী একজন দুর্নীতিগ্রস্ত। ভারতবাসীর কাছে ব্যাপারটা পরিষ্কার হয়ে যাচ্ছে যে দেশের চৌকিদারই চোর। ভারতের ইতিহাসে এই প্রথমবার এক প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট আমাদের প্রধানমন্ত্রীকে চোর হিসেবে অভিহিত করেছেন। এবার নিজের অবস্থান স্পষ্ট করুক প্রধানমন্ত্রী। প্রাক্তন ফরাসি প্রেসিডেন্ট সত্য না অসত্য বলছেন তা স্পষ্ট করে দিক প্রধানমন্ত্রী।

অন্যদিকে প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী তথা বর্তমানে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর বিবৃতি উদ্ধৃত করে রাহুল গান্ধী বলেন, ‘রাফাল চুক্তি যখন নতুন করে করা হয়। তখন তৎকালীন প্রতিরক্ষামন্ত্রী (মনোহর পারিক্কর) বিষয়টি কিছুই জানতেন না।’

উল্লেখনীয়, রাফালের যন্ত্রাংশ তৈরির জন্য রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্থান অ্যারোনটিক্স লিমিটেডকে (হ্যাল) চুক্তির থেকে বাদ দেওয়ার জন্য প্রথম থেকেই সরব হয়েছে কংগ্রেস। কেন হ্যালকে বাদ দিয়ে অনিল আম্বানি কোম্পানিকে চুক্তিতে যুক্ত করা হয় তা নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস। রিলায়েন্স ডিফেন্স লিমিটেডের যুদ্ধবিমান তৈরি করার কোনও পূর্ব অভিজ্ঞতা নেই। কিন্তু দেশের স্বার্থ না দেখে রাফাল চুক্তিকে অনিল আম্বানির এই সংস্থার সংযুক্তিকরণ নিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *