BRAKING NEWS

কর ফাঁকি মামলায় বিপুল আর্থিক জরিমানা রোনাল্ডোকে

মাদ্রিদ, ২৮ জুলাই (হি.স.) : স্পেনে কর ফাঁকি মামলায় বিপুল আর্থিক জরিমানার বিনিময়ে ছেড়ে দেওয়া হয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। জরিমানা দিতে রাজি হওয়ায় কারাগারে যেতে হচ্ছে না রোনাল্ডোকে।

সিঅার সেভেনকে জরিমানা দিতে হবে ভারতীয় মুদ্রায় ২৫ কোটি ৫৪ লাখ ৪৩ হাজার ২০০ টাকা। সঙ্গে অবশ্য তাঁর দু’বছরের জেলও হয়েছে।

ফুটবলের মহাতারকার বিরুদ্ধে ভারতীয় মুদ্রায় মোট ৪৫ কোটি ৫০ লক্ষ ৫৬ হাজার ১৯ টাকা কর ফাঁকি দেওয়ার অভিযোগ ছিল। রিয়াল মাদ্রিদের প্রাক্তন এই ফুটবলার অবশ্য অভিযোগ অস্বীকার করেছিলেন। আদালতে তাঁর বক্তব্য ছিল, কর সংক্রান্ত বিষয়টি তিনি নিজে দেখেন না। এজন্য নির্দিষ্ট ব্যক্তিদের দায়িত্ব দেওয়া ছিল। তাঁদের বলে দেওয়া ছিল যে, সব কিছু যেন নিয়ম মেনে করা হয়। রোনাল্ডোর দাবি, এর পরেও ভুল হলে তার দায়িত্ব নিতে তিনি পারবেন না।

স্পেনের আইনে দু’বছরের কম জেল হলে তাঁকে জরিমানার মাধ্যমে নিষ্কৃতি দেওয়া হয়। রোনাল্ডোও তাই এখন জেলের বাইরে। তবে শাস্তি ঘোষণার দিন থেকে ৪৮ মাসের মধ্যে জরিমানার অর্থ মেটাতেই হবে।

জুভেন্তাসের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রথম সিরি এ ম্যাচ হতে চলেছে অাগামী ১৯ অগস্ট। তবে প্রথম ম্যাচটা ঘরের মাঠে খেলতে পারছেন না পর্তুগিজ তারকা। শুক্রবারই তিনি সপরিবারে ছুটি কাটাতে গিয়েছেন ইবিতজায়। প্রাইভেট জেটে তাঁর সঙ্গী হন তাঁর বান্ধবী খিওর্খিনা রদ্রিগেজ ও তাঁর চার সন্তান। খিওর্খিনা তাঁর আট মাসের মেয়ে আলানাকে কোলে নিয়ে প্রাইভেট জেটে ওঠেন। সেখানে আগেই হাজির হয়েছিল রোনাল্ডোর বড় ছেলে সাত বছরের ক্রিশ্চিয়ানো জুনিয়র। আর ১৩ মাসের যমজ সন্তান ইভা এবং মাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *