BRAKING NEWS

জম্মু ও কাশ্মীরে রাজ্যপাল শাসন অব্যাহত থাকার পক্ষে সওয়াল বিজেপির

নয়াদিল্লি, ৭ জুলাই (হি.স.) : জল্পনা উড়িয়ে জম্মু ও কাশ্মীরে রাজ্যপাল শাসন অব্যাহত থাকার পক্ষে সওয়াল করলেন বিজেপি নেতা রাম মাধব।
জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক মহলে কয়েকদিন ধরে যে জল্পনার সৃষ্টি হয়েছিল তা হল পিডিপির কিছু বিদ্রোহী বিধায়কদের নিয়ে সাজিদ লোনের পিপলস কনফারেন্সের সহযোগিতায় রাজ্যে ক্ষমতা দখল করতে চাইছে বিজেপি। শনিবার মাইক্রব্লোগিং সাইট ট্যুইটারে ট্যুইট করে সেই জল্পনা উড়িয়ে দিয়ে রাম মাধব লেখেন, রাজ্যে প্রশাসনিক পরিষেবা, শান্তি, উন্নয়নের জন্য আমরা রাজ্যপাল শাসন অব্যাহত থাকার স্বপক্ষে।
ন্যাশনাল কনফারেন্স নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লা এই সম্ভাবনাকে উস্কে দিয়ে ট্যুইট করেছিলেন, ‘রাজ্য বিজেপির কয়েক জন নেতা স্বীকার করেছে পিডিপি ভাঙিয়ে তারা ক্ষমতা দখল করতে চায়।’ এই ট্যুইটের পাল্টা রাম মাধব জানান, এটি সত্যি নয়। বিষয়টি আমি খতিয়ে দেখব এবং এটা নিশ্চিত করব উপত্যকায় অন্যান্য রাজনৈতিক দল যা করছে তার থেকে বিজেপি যেন দূরে থাকতে।
এই প্রসঙ্গে জল্পনা উড়িয়ে নিজের অবস্থানও স্পষ্ট করেন পিপলস কনফারেন্সের চেয়ারম্যান সাজিদ লোন। তিনি জানিয়েছেন, পিডিপি-বিজেপি জোট সরকার উপত্যকায় পড়ে যাওয়ার পরে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কোনও রকম বৈঠক করিনি।
প্রসঙ্গত, সম্প্রতি পিডিপি দলের কয়েক জন বিধায়ক মেহবুবা মুফতির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলেন। ওদিকে এরপর পিপলস কনফারেন্সের নেতা সাজিদ লোন রাম মাধব এবং রাজ্যের শীর্ষস্থানীয় কয়েকজন বিজেপি নেতৃত্বের সঙ্গে দেখা করেন। তারপরেই শুরু হয় জোর জল্পনা। শনিবার সেই জল্পনা খারিজ করে দিলেন রাম মাধব।
বর্তমান জম্মু ও কাশ্মীরের বিধানসভা সাসপেন্ড করে দেওয়া হয়েছে। ৮৯ আসনের রাজ্যের বিধানসভায় পিডিপির দখলে রয়েছে ২৮জন বিধায়ক, বিজেপির ২৫, ন্যাশনাল কনফারেন্সের ১৫, কংগ্রেসের ১২, পিপলস কনফরেন্স ২, সিপিআই(এম) ১ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *