BRAKING NEWS

পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি, ৮ মে সর্বভারতীয় প্রতিবাদের ডাক সিপিএমের

নয়াদিল্লি, ২৭ এপ্রিল (হি. স.): পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির করার কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে আগামী ৮ মে সর্বভারতীয় প্রতিবাদের ডাক দিয়েছে সিপিএম। এই মর্মে দেশের সবকটি ইউনিটকে নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। দলের দাবি, অবিলম্বে মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।
পেট্রোল ও ডিজেলের খুচরো দামের আকাশছোঁয়া বৃদ্ধির তীব্র নিন্দা করে বাম দলটি দাবি করে, এর ফলে সাধারণ মানুষের ওপর মারাত্মক-প্রভাব পড়বে। ইতিমধ্যেই, অত্যাবশ্যক পণ্যের মূল্য বাড়তে শুরু করে দিয়েছে। দলের তরফে এক বিবৃতির মাধ্যমে কেন্দ্রের উদ্দেশ্যে পেট্রোল-ডিজেলের ওপর বিভিন্ন সরকারি কর প্রত্যাহার করার দাবি করা হয়েছে। দাবিতে বলা হয়েছে, সাধারণ মানুষের ওপর প্রচণ্ড বোঝা বা চাপ কিছুটা কমিয়ে তাদের স্বস্তি দিতে কেন্দ্রীয় সরকারের উচিত অবিলম্বে (পেট্রোল-ডিজেলের ওপর) ডিউটি প্রত্যাহার করা।
প্রতিবাদ দিবসের প্রয়োজনীয়তার স্বপক্ষে যুক্তি হিসেবে বিবৃতিতে বলা হয়েছে, এটা এখন অত্যন্ত প্রয়োজনীয়। বিশেষ করে, দেশের শীর্ষ কর্পোরেট সংস্থার লক্ষ কোটি টাকা কর কেন্দ্র মকুব করার পরই পেট্রোল-ডিজেলের খুচরো মূল্য আকাশছোঁয়া হয়েছে। এই প্রতিবাদে যোগ দেওয়ার জন্য দেশের সবকটি গণতান্ত্রিক ও জনগণের স্বার্থরক্ষাকারী শক্তিকে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে সিপিএম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *