BRAKING NEWS

ইতিহাসের পাতা থেকে আম্বেদকরকে মুছে দিতে চেয়েছিল কংগ্রেস : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ১৩ এপ্রিল (হি.স.): ড. আম্বেদকর ন্যাশনাল মেমোরিয়ালের উদ্বোধনী মঞ্চ থেকে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার তিনি বলেন, ‘দেশের ইতিহাস থেকে বাবা সাহেবকে মুছে দেওয়ার জন্য সমস্ত শক্তি দিয়ে ঝাপিয়ে পড়েছিল কংগ্রেস। অপ্রিয় হলেও এটা সত্যি যে বাবা সাহেব যখন জীবিত ছিল তখন বিভিন্ন উপায়ে তাকে অপমান করত।’
দলিত প্রসঙ্গ টেনে এনে প্রধানমন্ত্রী বলেন, দলিত উত্থান এবং উন্নয়নের জন্য কংগ্রেস আগে এবং এখনও কোনও পদক্ষেপ গ্রহণ করেনি। অন্যদিকে আমাদের সরকার বাবা সাহেবের দেখানোর পথ ধরেই সবকা সাথ সবকা বিকাশের মাধ্যমে সমাজের প্রতিটা মানুষের জন্য কাজ করে চলেছে। সমাজে সাম্যতা বজায় রাখার জন্য আমরা দৃঢ় প্রতিজ্ঞ।
অন্যদিকে কাঠুয়া এবং উন্নাও প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ”যে ঘটনাগুলি ঘটেছে, তা সভ্য সমাজের অংশ হতে পারে না। দেশ লজ্জিত। আমি দেশকে আশ্বস্ত করতে চাই, অপরাধীদের ছাড়া হবে না। শাস্তির ব্যবস্থা করা হবে। আমাদের মেয়েরা সুবিচার পাবে।”
দিল্লিতে ২৬, আলিপুর রোডে স্মৃতিসৌধটি তৈরি করা হয়েছে। একটি বইয়ের আকৃতি দেওয়া হয়েছে সেটিকে। ২০১৬ সালের ২১ মার্চ ওই স্মৃতিসৌধর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী। আজ বি আর আম্বেদকরের স্মৃতিসৌধের উদ্বোধন করলের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী | গতকাল এনিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, আম্বেদকরের জীবনী ও তাঁর অবদান জানার জন্য ওই স্মৃতিসৌধে মিউজ়িয়ামের ব্যবস্থা করা হয়েছে। বিষয়টিকে আকর্ষণীয় করতে তাতে ব্যবহার করা হয়েছে স্ট্যাটিক ও ডায়নামিক মিডিয়া, অডিও-ভিজ়ুয়াল কনটেন্ট ও মাল্টিমিডিয়া টেকনলজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *