BRAKING NEWS

প্রধানমন্ত্রীর সঙ্গেই গোটা দিনের অনশনে সামিল বিজেপির সব সাংসদরা

নয়াদিল্লি, ১২ এপ্রিল (হি.স.): বাজেট অধিবেশন চলাকালীন সংসদে পুরোপুরি অচলাবস্থা চলায় প্রতিবাদে বৃহস্পতিবার অনশন করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ সঙ্গে আছেন বিজেপির সাংসদরাও৷ তবে প্রত্যেকে নিজের নিজের কেন্দ্রে অনশন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ৷ একই ইস্যুতে কর্নাটকের হুবলিতে আজ অনশন পালন করছেন বিজেপি সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ।
বিজেপির অভিযোগ, কংগ্রেসের অগণতান্ত্রিক কার্যকলাপেই বাজেট অধিবেশন ধুয়ে মুছে গিয়েছে| মোদী অনশনের পাশাপাশিই সরকারি কাজকর্ম স্বাভাবিক গতিতেই চালিয়ে যাচ্ছেন |আজ তামিলনাড়ুর মহাবলিপুরমের ‘ডিফেন্স এক্সপো ২০১৮’ তেও অংশগ্রহন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে রোজ যেমন লোকজনের সঙ্গে দেখা করেন তিনি, ফাইলপত্রে সই করেন তা অনশনের সঙ্গেই চলছে সবই ।
একই ইস্যুতে কর্নাটকের হুবলিতে অনশন পালন করছেন বিজেপি সভাপতি অমিত শাহ। যদিও বিরোধী দল কংগ্রেস এই অনশনকে বিজেপির নাটক বলে জানিয়েছে। মোদী এদিন বলেন, ”একদিনও সংসদ সচল হতে দেয়নি ওরা। গণতন্ত্রকে হত্যা করেছে। অনশনে বসে বিশ্বের সামনে ওদের অপরাধ ফাঁস করব। অনশন করলেও আমার কাজে ব্যাঘাত হবে না।”
প্রধানমন্ত্রীর সঙ্গেই গোটা দিনের এই অনশনে সামিল হচ্ছেন বিজেপির সব সাংসদরা। তবে একসঙ্গে নয়, নিজের নিজের কেন্দ্রে চলছে তাঁদের অনশন। সংসদের কাজকর্ম স্তব্ধ করে বিরোধীরা যে দেশের উন্নয়ন স্তব্ধ করার চেষ্টা করছে তা এভাবে দেশের মানুষকে অবগত করানোই তাদের উদ্দেশ্য বলে দাবি করেছে তারা।
অন্যদিকে বিজেপির এই অনশনকে ‘নাটক’ বলে অ্যাখ্যা দিয়েছে কংগ্রেস৷ এ দিন দলের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, ”এটা অনশন নয়, লোক দেখানো। এসএসসি ও সিবিএসসি-র পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার পর পরীক্ষার্থীদের কাছে ক্ষমা চাইতে অনশন করুন প্রধানমন্ত্রী। দলিতদের কাছে ক্ষমা চান।” কংগ্রেসের অভিযোগ, বিজেপি ও তার সহযোগী দলগুলিই বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্যায়ে সংসদে কাজকর্ম হতে দেয়নি। সংসদের ২৫০ ঘণ্টা বিজেপি নিজে নষ্ট করে এখন তারা আবার অনশনে বসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *