BRAKING NEWS

দল ও সরকারের মধ্যে সমন্বয় গড়ার বিশেষ প্রচেষ্টা বিজেপি-র

আগরতলা, ৯ এপ্রিল, (হি.স.) : বিজেপি পরিচালিত এনডিএ সরকার এবং শাসকদলের মধ্যে সমন্বয় আনতে পদক্ষেপ নেওয়া হয়েছে। এখন থেকে মন্ত্রিসভার প্রত্যেক সদস্য পালা করে দলের নেতা ও কর্মীদের সঙ্গে কথা বলবেন।
সরকার গঠনের একমাস অতিবাহিত হয়ে গেছে। এই অবস্থায় সরকার এবং দলের মধ্যে সামঞ্জস্য রাখার বিষয়টি নিয়ে চিন্তাভাবনা শুরু করেছেন বিজেপি নেতৃত্ব এবং সরকারপ্রধান। সে অনুযায়ী আপাতত ঠিক হয়েছে, প্রত্যেক মন্ত্রী তাঁদের আবাসে জনদরবারে বসবেন সপ্তাহে দুদিন করে। প্রত্যেক বিধায়কও অনুরূপভাবে জনদরবারে বসবেন।
একই সঙ্গে এখন থেকে বিজেপির প্রত্যেক মন্ত্রী প্রদেশ কার্যালয়ে সপ্তাহে দুদিন দলীয় নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা করতে বৈঠকে বসবেন বলে ঠিক হয়েছে। সোম এবং বৃহস্পতিবার দুদিন পালা করে এনডিএ সরকারের প্রধান শরিক বিজেপির সাত মন্ত্রী দলের নেতা-কর্মীদের সঙ্গে প্রদেশ কার্যালয়ে এসে বৈঠক করবেন। বেলা ১২টা থেকে দুটো পর্যন্ত এই বৈঠকের সময় ধার্য করা হয়েছে।
সোমবার থেকে এই বৈঠক পর্ব শুরু হয়েছে। সোমবারের প্রথম বৈঠক করেন সমাজকল্যাণ উন্নয়নমন্ত্রী সান্ত্বনা চাকমা। বৈঠক চলে দীর্ঘক্ষণ।
উল্লেখ করা যেতে পারে, বিজেপির প্রত্যেক মন্ত্রী এবং বিধায়কের জনদরবারে প্রচুর পরিমাণে লোক সমাগম হচ্ছে। আর জনতার ভিড় উপলব্ধি করে সরকার এবং দলীয় নেতৃত্ব জনগণের সঙ্গে সম্পর্ক রক্ষায় এ ধরনের পদক্ষেপগুলি নিচ্ছে। একই সঙ্গে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি সম্পর্কে জনগণকে আরও বেশি অবগত করার জন্য আগামী কয়েক দিনে আরও কিছু পদক্ষেপ নেওয়া হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *